Alexa
মঙ্গলবার, ০৭ ডিসেম্বর ২০২১

সেকশন

 

খুবির কেন্দ্রীয় লাইব্রেরি ডিজিটাল হচ্ছে

আপডেট : ২৬ অক্টোবর ২০২১, ১৫:৪৫

 খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) কেন্দ্রীয় লাইব্রেরি অটোমেশন ও ডিজিটালাইজেশন করার উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে রোববার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সভায় সভাপতিত্ব করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। সভার শুরুতে কেন্দ্রীয় লাইব্রেরি অটোমেশন ও ডিজিটালাইজেশন করার বিভিন্ন দিক ও সার্বিক ব্যবস্থাপনা সম্পর্কে পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে সম্যক ধারণা দেন আইটি ফার্ম ইলেকট্রো হোমের নির্বাহী পরিচালক আমিনুল ইসলাম মবিন ও পরিচালক (টেকনিক্যাল) মিথুন মোদক।

সভায় উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরিকে অটোমেশন ও ডিজিটালাইজেশনের মাধ্যমে সময়োপযোগী করার কাজ জোরদার করা হচ্ছে। তিনি দ্রুততম সময়ের মধ্যে কেন্দ্রীয় লাইব্রেরি ডিজিটালাইজেশনের মাধ্যমে সর্বোত্তম ব্যবহার উপযোগী করতে লাইব্রেরির সব ধরনের আধুনিক সুবিধা সমন্বিত করার বিষয়ে তাগিদ দেন। তিনি পর্যায়ক্রমে লাইব্রেরির মান বিশ্বমানে উন্নীত করার ওপরও জোর দেন।’

মতবিনিময় সভায় লাইব্রেরি অটোমেশনের বিভিন্ন টেকনিক্যাল দিক নিয়ে আলোচনা করেন সামাজিক বিজ্ঞান স্কুলের ডিন প্রফেসর ড. মো. নাসিফ আহসান, ইলেকট্রনিকস এন্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. মো. শামীম আহসান, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং ডিসিপ্লিন প্রধান প্রফেসর ড. জি এম আতিকুর রহমান, আইসিটি সেলের পরিচালক ড. কাজী মাসুদুল আলম। সভা সঞ্চালনা করেন গ্রন্থাগারিক (ভারপ্রাপ্ত) প্রফেসর মো. সারওয়ার জাহান।

এ সময় উপস্থিত ছিলেন জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এস এম আতিয়ার রহমান, অর্থ ও হিসাব বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) শেখ মুজিবুর রহমান, পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের উপপরিচালক ড. মো. হাসানুজ্জামান, উপ-গ্রন্থাগারিক কাজী ফেরদৌস, উপাচার্যের সচিব সঞ্জয় সাহা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ছাড়পত্র ছাড়া ইটভাটা, জরিমানা

    নিরাপদ সবজির গ্রাম ‘পাতেলডাঙি’

    বঙ্গোপসাগরে ট্রলারডুবির ১২ ঘণ্টা পর এক জেলে উদ্ধার, নিখোঁজ ২০

    মুরাদ ময়মনসিংহ মেডিকেলে ছাত্রদলের প্রচার সম্পাদক ছিলেন

    ফ্যাক্টচেক

    আন্দোলনরত শিক্ষার্থীদের ছবি নিয়ে বিভ্রান্তি

    চীনের শীতকালীন অলিম্পিকে কূটনীতিকদের পাঠাবে না যুক্তরাষ্ট্র

    বাবরকে ফিরিয়ে খালেদের প্রথম টেস্ট উইকেট

    ১৫ হাজার কোটি ডলার ক্ষতিপূরণ চেয়ে ফেসবুকের বিরুদ্ধে রোহিঙ্গাদের মামলা