Alexa
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বউ বিক্রি করে স্মার্টফোন, কিশোর গ্রেপ্তার

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ২২:২৪

স্ত্রীকে এক বৃদ্ধের কাছে বিক্রি করে দেওয়ার অভিযোগে ভারতের ওডিশা রাজ্যের এক কিশোরকে গ্রেপ্তার করেছে পুলিশ। ১৭ বছর বয়সী ওই কিশোর বিয়ের মাত্র এক মাসের মাথায় তার স্ত্রীকে ৫৫ বছর বয়সী এক ব্যক্তির কাছে বিক্রি করে দিয়েছে বলে জানতে পেরেছে পুলিশ।

রাজস্থান রাজ্যে একটি ইটভাটায় কাজ করতে গিয়ে এই কাণ্ড ঘটায় ওই কিশোর। 

পুলিশের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বলা হয়েছে, ওই নারীর বয়স ২৬ বছর। রাজস্থানের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় বারান জেলা থেকে ওই নারীকে উদ্ধার করেছে পুলিশ। জেলাটি মধ্যপ্রদেশের সীমান্তবর্তী। পুলিশ জানায়, ওই নারীকে উদ্ধার করতে বেশ বেগ পেতে হয়েছিল। কারণ, গ্রামের লোকেরা বলছিল, ওই নারীকে তারা টাকা দিয়ে কিনে এনেছে। তাঁকে কোনোভাবেই ছাড়তে চাচ্ছিল না তারা। 

ওডিশা রাজ্যের বালাঙ্গীর জেলার বেলপাড়া পুলিশ স্টেশনের ভারতপ্রাপ্ত পরিদর্শক বুলু মুন্ডা বলেন, গত জুলাইয়ে ওই কিশোরের সঙ্গে মেয়েটির বিয়ে হয়। আগস্টে তারা কাজের সন্ধানে ঝাঁসি ও রাইপুর হয়ে রাজস্থানে যায়। সেখানে একটি ইটভাটায় কাজ নেয় তারা। কাজ পাওয়ার কয়েক দিন পরই ১৭ বছর বয়সী ওই কিশোর তার স্ত্রীকে ৫৫ বছর বয়সী এক লোকের কাছে ১ লাখ ৮০ হাজার রুপিতে বিক্রি করে দেয়। ওই ব্যক্তির বাড়ি বারান জেলায়। 

এই টাকা নিয়ে ওই কিশোর ভালো খাবার কিনে খেয়েছে এবং একটি স্মার্টফোন কিনেছে। পরে গ্রামে ফিরে এলে শ্বশুরবাড়ির লোকেরা যখন মেয়ের খোঁজ করে তখন সে বলেছে, স্ত্রী তাকে ছেড়ে চলে গেছে। 

কিন্তু শ্বশুরবাড়ির লোকেরা তার কথা বিশ্বাস করেনি। তারা পুলিশে অভিযোগ দেয়। এরপর পুলিশ ওই কিশোরের কল রেকর্ড পরীক্ষা করলে সন্দেহ ঘনীভূত হয়। 

পুলিশ কর্মকর্তা বুলু মুণ্ডা বলেন, ‘আমরা তাকে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হই সে স্ত্রীকে বিক্রি করে দিয়েছে। এরপর মেয়েটিকে খুঁজতে রাজস্থানে পুলিশের একটি টিম পাঠানো হয়। কিন্তু গ্রামের লোকজন ওই নারীকে ছাড়ছিল না। তারা বলছিল, এই মেয়েকে তারা ১ লাখ ৮০ হাজার রুপিতে কিনে এনেছে।’ তাঁকে ফিরিয়ে আনতে খুব বেগ পেতে হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। 

গত শুক্রবার ওই কিশোরকে আদালতে উপস্থাপন করা হয়। আদালত তাকে কিশোর সংশোধন কেন্দ্রে পাঠানোর নির্দেশ দিয়েছেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    যেসব দেশে বিনা ভাড়ায় যাতায়াত করে শিক্ষার্থীরা

    লকডাউন নয়, টিকা ও মাস্ক পরার ওপর গুরুত্বারোপ বাইডেনের

    বিশ্বে করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

    বিশ্বে ওমিক্রনে শনাক্ত ১৫০, আফ্রিকার দেশগুলোর ওপর ৭০ দেশের নিষেধাজ্ঞা

    ওমিক্রন

    ভারতের করা ‘ঝুঁকির’ তালিকায় বাংলাদেশ

    চিকিৎসক সংকটে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স

    শ্রীবরদীতে গৃহবধূকে গণধর্ষণের অভিযোগে তিনজন গ্রেপ্তার

    পেরুতে ১২০০ বছরের পুরোনো মমি আবিষ্কৃত

    চোটে পড়ে তবে পিএসজির উপকারই করলেন নেইমার! 

    আমিনবাজারে ছয় খুন মামলার রায় কাল

    টনসিলের কারণে গলাব্যথা হলে