Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

মঞ্চ ছেড়ে শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন আবেগাপ্লুত শিক্ষাসচিব

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৬:০২

সচিবকে স্বাগত জানাতে ফুল দিয়ে শুভেচ্ছা। ছবি: আজকের পত্রিকা স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন ও ভবনের নির্মাণকাজ উদ্বোধন করতে এসেছেন শিক্ষাসচিব মো. মাহবুব হোসেন। মঞ্চ থেকে তিনি দেখতে পান, সামনে চেয়ারে বসে আছেন তাঁর শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদ। তাৎক্ষণিক চেয়ার ছেড়ে এগিয়ে গিয়ে শিক্ষকের পা ছুঁয়ে সালাম করলেন। কুশল বিনিময় শেষে শিক্ষককে নিয়ে এসে নিজের পাশের চেয়ারে বসালেন। সচিবের এমন সৌজন্যবোধকে উপস্থিত সবাই করতালি দিয়ে স্বাগত জানায়। 

রোববার বিকেলে বরগুনা সদর উপজেলার ফুলঝুড়ি বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। জানা যায়, মাহবুব হোসেন এই স্কুলের সাবেক ছাত্র এবং নজরুল হামিদ সাবেক প্রধান শিক্ষক। প্রতিষ্ঠানটির চতুর্থ তলা একাডেমিক ভবনের ভিত্তিপ্রস্তর নির্মাণকাজ উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষাসচিব মাহবুব হোসেন এখানে আসেন। এ সময় তিনি তাঁর সরাসরি স্কুলশিক্ষক নজরুল হামিদকে দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন। বক্তব্যে সচিব বলেন, আমার শিক্ষা জীবনে প্রথম উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠান এই বিদ্যালয় এবং আমার শিক্ষাগুরু অত্র স্কুলের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদ। 

শৈশব-কৈশোরের স্মৃতিচারণ করেও আবেগাপ্লুত হয়ে পড়েন সচিব। বলেন, শিক্ষকদের বেতন ভাতা ও সুবিধা দিয়ে বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে কাজ করছে। করোনাকালে অনলাইনে পাঠদান অব্যাহত রেখে সফলতার সঙ্গে পরিস্থিতি সামাল দিয়েছে। দেশের উন্নয়নে নৈতিক মূল্যবোধসম্পন্ন শিক্ষিত জাতি গঠনের বিকল্প নেই। আর এ কাজটির মহান দায়িত্ব শিক্ষকদের। কাজেই শিক্ষকদের দায়িত্ব নিয়ে পাঠদানে মনোযোগী হওয়ার আহ্বান জানান। 

এর আগে সকাল ৯টায় সার্কিট হাউস সম্মেলন কক্ষে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের সঙ্গে করোনার পরে শিক্ষাপ্রতিষ্ঠান চালু সংক্রান্ত মতবিনিময় সভায় অংশ নেন সচিব। পরে তিনি একটি নৌকা জাদুঘর পরিদর্শন শেষে ফুলঝুড়ি মাধ্যমিক বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেন। 

এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস, জেলা প্রশাসক হাবিবুর রহমান, জেলা শিক্ষা নির্বাহী প্রকৌশলী হাদিউজ্জামান, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক শুভ্রা দাস, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিয়া শারমিন, বরগুনা সদর সহকারী কমিশনার ভূমি নিজামুদ্দিন, বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক অ্যাডভোকেট নজরুল হামিদ, জেলা ছাত্রলীগের সভাপতি, অ্যাডভোকেট জুবায়ের আদনান অনিক, বদরখালী ইউপি চেয়ারম্যান মতিয়ার রহমান রাজা সহ ম্যানেজিং কমিটির সদস্য ও শিক্ষকবৃন্দ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    বন্ধুর সহযোগিতায় এইচএসসি পরীক্ষা দিচ্ছেন দৃষ্টিপ্রতিবন্ধী চয়ন

    দেশে বহু গণমাধ্যম গড়ে উঠলেও পেশাদারত্ব নিশ্চিত হয়নি: টিআইবি 

    দুর্গাপুরে শহীদ বুদ্ধিজীবী অধ্যাপক আরজ আলী স্মৃতি রক্ষায় মানববন্ধন

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের

    কড়াকড়িতেও ক্যাটরিনা-ভিকির বিয়ের ছবি ভাইরাল

    প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভীর ‘শেষ কথা’ 

    ওমিক্রন উদ্বেগজনক হলেও মোকাবিলা সম্ভব

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী