Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ছেলের খেলা দেখে গ্যালারিতে কাঁদলেন বাবর আজমের বাবা 

আপডেট : ২৫ অক্টোবর ২০২১, ১৫:৩১

ছেলের খেলা দেখে মাঠে আবেগতাড়িত হয়ে পড়েন বাবরের পিতা আজম সিদ্দিকী। ছবি: টুইটার বাবর আজমের চেয়েও বিখ্যাত ক্রিকেটাররা পাকিস্তান দলকে নেতৃত্ব দিয়েছেন। জিতেছেন শিরোপা। কিন্তু কোনো শিরোপা না জিতেও বাবর আজম নিজের নাম তুললেন পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে। তিনিই প্রথম অধিনায়ক, যার নেতৃত্বে বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারিয়েছে পাকিস্তান। 

দুবাইয়ে গতকাল বিশ্বকাপ টি-টোয়েন্টিতে ভারতকে ১০ উইকেটে হারানোর দিনে পাকিস্তানকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন বাবর। বুদ্ধিদীপ্ত কৌশলে ভারতকে আটকে রাখলেন ১৫১ রানে। রান তাড়ায় মোহাম্মদ রিজওয়ানকে নিয়ে জেতালেন ম্যাচ। নিজে করলেন অপরাজিত ৬৮ রান। আর গ্যালারিতে বসে ছেলের এই কীর্তি দেখলেন বাবা আজম সিদ্দিকী। 

ম্যাচ শেষে আজম সিদ্দিকীকে ঘিরে উল্লাস করেছেন পাকিস্তানি সমর্থকেরা। মাজহার আরশাদ নামের এক পাকিস্তানি সাংবাদিকের ভিডিওতে ধরা পড়েছে সেই দৃশ্য। ভিডিওতে দেখা গেছে ম্যাচে ছেলের পারফরম্যান্স দেখে আবেগ ধরে রাখতে পারেননি গর্বিত পিতা। 

মাজহার আরশাদ তার টুইটারে সেই ভিডিও শেয়ার করে লিখেছেন, ‘ইনি বাবর আজমের বাবা। ছেলেকে নিয়ে দারুণ খুশি। ২০১২ সালে তাঁর সঙ্গে আমার প্রথম দেখা। বাবর আজমের তখনো অভিষেক হয়নি। তিনি আমায় বলেছিলেন একবার শুধু অভিষেক হতে দাও। দেখবে এর পর থেকে পুরো মাঠ বাবরের।’ 

শুধু মাঠেই নয়, ম্যাচ শেষে ড্রেসিং রুমেও বাবর ছিলেন যোগ্য অধিনায়ক। এক ভিডিওতে দেখা যাচ্ছে ড্রেসিং রুমে সতীর্থদের উদ্দেশে বাবর বলছেন, ‘দেখুন, ভারতের বিপক্ষে জিতেছি বলে আমাদের পরের ম্যাচগুলোতে আরাম করা চলবে না। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং—সব বিভাগেই আমাদের শতভাগটাই দিতে হবে। আমরা একটা দল হয়ে জিতেছি। আমাদের পরিবারের সঙ্গে আমরা আনন্দ করতেই পারি। তাই বলে বেশি উত্তেজিত হওয়া চলবে না। সবাইকে অনুরোধ করছি পরের ম্যাচে আমরা যেন মনোযোগ না হারাই।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    ‘ভালো না করলে মজা নেই’

    জোর করে নেতৃত্ব থেকে সরানো হয়েছে কোহলিকে!

    চবিতে ইমামকে গণপিটুনির ঘটনায় তদন্ত কমিটি গঠন

    ডাকাতির পর রাতভর ২ নারীকে ধর্ষণ, ৫ আসামির দুবার যাবজ্জীবন

    ভাঙ্গুড়ায় রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের

    কড়াকড়িতেও ক্যাটরিনা-ভিকির বিয়ের ছবি ভাইরাল