Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

রোহিঙ্গা ক্যাম্পে ৬ খুনের ঘটনায় উখিয়া থানায় মামলা

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১১:২৯

দুর্বৃত্তদের হামলায় ক্ষতিগ্রস্ত মাদ্রাসা। ছবি: আজকের পত্রিকা কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পের একটি মাদ্রাসায় দুর্বৃত্তদের হাতে ছয়জন খুনের ঘটনায় ২৫ জনকে আসামি এবং আরও ২৫০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা হয়েছে। শনিবার দিবাগত রাতে উখিয়া থানায় মামলাটি রুজু করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলাম। 

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক হামলায় নিহত একজনের স্বজন জানান, নিহত মাদ্রাসার ছাত্র আজিজুল হকের (২২) পিতা নুরুল ইসলাম বাদী হয়ে মামলাটি করেছেন। 

গত শুক্রবার (২২ অক্টোবর) রাত ৩টার দিকে উখিয়ার বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১৮-এর দারুল উলুম নাদওয়াতুল ওলামা আল-ইসলামিয়া মাদ্রাসার ভেতরে ঢুকে হঠাৎ করে এলোপাতাড়ি গুলি চালানোর সঙ্গে ধারালো অস্ত্র দিয়ে মাদ্রাসায় অবস্থানকারীদের ওপর হামলা চালায় দুর্বৃত্তরা। এতে ঘটনাস্থলে মারা যান মামলার বাদী নুরুল ইসলামের পুত্র আজিজুল হক। হামলায় আজিজসহ ওই মাদ্রাসার দুই ছাত্র ও চার শিক্ষকের মৃত্যু হয়। 

নাম প্রকাশে অনিচ্ছুক আরেকটি সূত্র জানিয়েছে, মামলার এজাহারে হামলার ঘটনায় সরাসরি নেতৃত্ব দেওয়া কথিত রোহিঙ্গা গ্রুপ আরসার ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্প জিম্মাদার (কমান্ডার) কে/ ১৪ ব্লকের বাসিন্দা মোহাম্মদ বাসেরের ছেলে মৌলভি আকিজ ওরফে মৌলভি অলিকে (৪০) প্রধান আসামি করে আরও ২৪ জন আরসার সঙ্গে যুক্ত রোহিঙ্গার নাম উল্লেখ করা হয়েছে। 

ঘটনার দিন প্রত্যক্ষদর্শীরা জানান, মামলার প্রধান আসামি মৌলভি অলির নেতৃত্বে ২০ থেকে ২১ জনের একটি সন্ত্রাসী দল প্রথমে মাদ্রাসায় প্রবেশ করে। পরে ৯ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের সি/ ৬ ব্লকের আব্দুল্লাহের ছেলে ডা. নুর কলিম ওরফে ওয়াক্কাস (৪০) ও ৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের (ইস্ট) বি/ ৪৪ ব্লকের মৌলভি জমির হোসেন ওরফে দিলদার হোসেন ওরফে আবু বক্করের (৪৫) নেতৃত্বে আরও দুটি গ্রুপ তাদের সঙ্গে হামলায় যোগ দেয়। 

ঘণ্টাব্যাপী মাদ্রাসাটিতে তাণ্ডব চালিয়ে ঘটনাস্থল ত্যাগ করে দেশীয় ভারী অস্ত্রে সজ্জিত দুর্বৃত্তের সংঘবদ্ধ দলটি। ঘটনাস্থল থেকে চারজনের মরদেহ উদ্ধার করে পুলিশ, হাসপাতালে মৃত্যু হয় আরও দুইজনের। 

ওই দিন সকালেই ঘটনায় জড়িত সন্দেহে একটি আগ্নেয়াস্ত্র ও গুলিসহ মুজিবুর রহমান নামে এক রোহিঙ্গাকে আটক করে এপিবিএন-৮। এরপর একই দিন রাতে সন্দেহভাজন আরও আটজনকে আটক করা হয়। । তবে এখনো তাদের পরিচয় প্রকাশ করেনি পুলিশ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ

    জ্যান্ত প্রতীক নিয়ে হাজির সমর্থক

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর