Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

বিশ্ব চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজকে বাস্তবতা বোঝাল ইংল্যান্ড

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ২২:৩৭

জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল ইংল্যান্ড। ছবি: টুইটার  একদল টি-টোয়েন্টির বর্তমান চ্যাম্পিয়ন। আরেকদল ওয়ানডের বিশ্ব চ্যাম্পিয়ন। দুই দুলের ম্যাচটা যতটা উত্তাপ ছড়ানোর কথা ছিল তার ছিটেফোঁটাও দেখা গেল না। নিরুত্তাপ ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে ইংল্যান্ড।

ওয়েস্ট ইন্ডিজের ৫৬ রানের লক্ষ্যাটা ৭০ বল হাতে রেখেই পেরিয়ে গেছে ইংল্যান্ড। স্বল্প পুঁজি তাড়া করতে নেমে ওপেনিং জুটিতেই ২১ রান তুলে ফেলে ইংলিশরা। ১১ রানে জেশন রয় বিদায় নিলেও ২৪ রানের অপরাজিত ইনিংসে জয় নিয়ে মাঠ ছাড়েন আরেক ওপেনার জশ বাটলার। এই রান তুলতেও চার উইকেট হারিয়েছে ইংলিশরা। ক্যারিবিয়ানদের হয়ে দুইটি উইকেট নেন বাঁহাতি স্পিনার আকিল হোসেন। 

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে নিজেদের ইতিহাসের দ্বিতীয় সর্বনিম্ন ৫৫ রানে অলআউট হয় ওয়েস্ট ইন্ডিজ। দুবাইয়ে হওয়া এই ম্যাচে ১৪.২ ওভার খেলতে পারে ক্যারিবিয়ানরা। এর আগে ২০১৯ সালে ইংল্যান্ডের বিপক্ষেই ৪৫ রানে অলআউট হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা দলটি। 

অথচ ইনিংসের প্রথম ওভারে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। মঈন আলীর করা প্রথম ওভারে এক ছক্কায় সাত রান নিলেন দুই ওপেনার লেন্ডন সিমন্স ও এভিন লুইস। ক্রিস ওকসের করা দ্বিতীয় ওভার থেকেই শুরু ইনিংসে মড়ক লাগা। ওভারের তৃতীয় বলে ৬ রানে মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন লুইস। 

তৃতীয় ওভারে ফিরে যান আরেক ওপেনার সিমন্সও। ৩ রান করে ক্যাচ দেন লিয়াম লিভিংস্টোনকে। দুই ওপেনার ফিরতেই উইকেটে বেশি সময় থাকেননি বাকিরাও। স্বল্প সময়ের জন্য উইকেটে এলেন, ফিরে গেলেন দ্রুতই। তৃতীয় ব্যাটার হিসেবে নেমে ক্রিস গেইলই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। ‘ইউনিভার্সাল বস’ আউট হয়েছেন ১৩ রান করে। আন্দ্রে রাসেল রানের খাতাই খুলতে পারেননি। আদিল রশিদের সোজা বল তার ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে গলে ভেঙেছে উইকেট! 

ইংল্যান্ডের পাঁচ বোলারের সবাই কম-বেশি উইকেট পেয়েছেন। ক্যারিবীয় ব্যাটারদের বেশি যন্ত্রণা দিয়েছেন লেগ স্পিনার আদিল রশিদ। ১৪ বলে মাত্র ২ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন রশিদ! মঈন আলী ও টাইমাল মিলস-দুজনেই ১৭ রানে নিয়েছেন দুটি করে উইকেট। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাকিব-তাসকিনকে রেখেই দ্বিতীয় টেস্টের দল

    রশিদ-নবীদের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

    ভুল স্বীকার করলেন মুমিনুল 

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ু মিছিল

    রাজশাহী সিটি কলেজের ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন

    ওমিক্রন

    ‘কূটনৈতিক প্রচেষ্টায়’ ভারতের লাল তালিকা থেকে বাদ পড়ল বাংলাদেশ

    কপিল দেব হয়ে প্রকাশ্যে এলেন রণবীর

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার

    বাংলাদেশে বেগম খালেদা জিয়া একটা অভিশপ্ত নাম: প্রতিমন্ত্রী খালিদ