Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

বাবুলের নির্দেশেই মিতুকে খুন করেছিল মুসা: ভোলার স্বীকারোক্তি

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ২২:০৩

বাবুল আক্তার ও মাহমুদা আক্তার মিতু। ফাইল ছবি  সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের নির্দেশেই তাঁর স্ত্রী মাহমুদা আক্তার মিতুকে হত্যা করেছিল মুসা। মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ওরফে ভোলা আজ শনিবার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে এমনটি বলেন। বিষয়টি নিশ্চিত করেছেন মামলাটির তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

মামলাটির তদন্ত কর্মকর্তা পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা বলেন, বাবুল আক্তারের নির্দেশেই মুসা মিতুকে খুন করেছিল বলে ভোলা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। খুনের মিশন সফল করতে কি কি করতে হবে সেই ব্যাপারেও বাবুল মুসাকে শিখিয়ে দিয়েছিলেন বলে জানিয়েছেন ভোলা। 

এর আগে গতকাল শুক্রবার বাংলাদেশ ও ভারতের সীমান্তবর্তী এলাকা বেনাপোল থেকে এহতেশামুল হক ওরফে ভোলাকে গ্রেপ্তার করা হয়। আজ শনিবার বিকেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শফি উদ্দিনের আদালতে আসামি ভোলার ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি নেওয়া হয়। 

২০১৬ সালে ৫ জুন ভোরে নগরীর জিইসি মোড়ে ছেলেকে স্কুল বাসে তুলে দিতে যাওয়ার সময় খুন হন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা আক্তার মিতু।

জানা যায়, ২০১৬ সালে ২৮ জুন মিতু খুনের অভিযোগে গ্রেপ্তার করা হয় চট্টগ্রাম তৎকালীন গোয়েন্দা পুলিশে অতিরিক্ত উপকমিশনারের দায়িত্ব পালন করে আসা বাবুল আক্তারের ‘সোর্স হিসেবে পরিচিত এহতেশামুল হক ভোলা। সে সময় তার কাছ থেকে উদ্ধার করা হয় পয়েন্ট ৩২ বোরের পিস্তলটি। যা মিতু হত্যাকাণ্ডে ব্যবহার করা হয়েছিল বলে জানিয়েছিল পুলিশ। হত্যা মামলায় গ্রেপ্তার দেখানোর পাশাপাশি ভোলার বিরুদ্ধে অস্ত্র আইনেও একটি মামলা করা হয়েছিল। এরপর প্রায় সাড়ে তিন বছর কারাভোগের পর ২০১৯ সালে ডিসেম্বরে জামিনে মুক্তি পান ভোলা। গত ১৫ সেপ্টেম্বর হাইকোর্ট মাহমুদা খানম মিতু হত্যা মামলার আসামি এহতেশামুল হক ভোলার চার সপ্তাহের জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে হাইকোর্ট জামিনের মেয়াদ শেষে আসামিকে বিচারিক (নিম্ন) আদালতে আত্মসমর্পণ করার নির্দেশ দিয়েছেন। গত ১১ অক্টোবর চট্টগ্রাম মহানগর দায়রা জজ শেখ আশফাকুর রহমানের আদালতে আসামি ভোলা আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। এ সময় আদালত মামলার মূল নথি তলব করে পরবর্তী ধার্য তারিখে শুনানির জন্য রেখে দেন। পরে আদালত আসামি ভোলার অনুপস্থিতিতে তাঁর জামিন আবেদন নামঞ্জুর করেন। একই সঙ্গে তাঁর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ

    জ্যান্ত প্রতীক নিয়ে হাজির সমর্থক

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা