Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

৫৫ রানেই অলআউট বিশ্বচ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ২১:৫২

নিজেদের টি-টোয়েন্টি দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউট হলো ওয়েস্ট ইন্ডিজ। ছবি: টুইটার  দুইবারের বিশ্বসেরা। বর্তমান চ্যাম্পিয়নও। টুর্নামেন্টের অন্যতম ‘হট ফেবারিট’ হয়ে খেলতে নেমে প্রথম ম্যাচেই বড় লজ্জায় পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুবাইয়ে ইংল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে ব্যাটিংয়ে নেমে ১৪.২ ওভার খেলে মাত্র ৫৫ রানে অলআউট হয়েছে ক্যারিবীয়রা।

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয়বারের মতো ৬০ রানের নিচে অলআউট হলো ওয়েস্ট ইন্ডিজ। ২০১৯ সালে এই ইংল্যান্ডের কাছেই ৪৫ রানে অলআউট হয়েছিল টি-টোয়েন্টি ক্রিকেটে অন্যতম সেরা দলটি। ২০১৮ সালে পাকিস্তানের কাছে করাচিতে ৬০ রানে ধসে পড়েছিল ক্যারিবীয়দের ইনিংস। 

অথচ ইনিংসের প্রথম ওভারে শুরুটা ভালোই করেছিল ওয়েস্ট ইন্ডিজ। মঈন আলীর করা প্রথম ওভারে এক ছক্কায় সাত রান নিলেন দুই ওপেনার লেন্ডন সিমন্স ও এভিন লুইস। ক্রিস ওকসের করা দ্বিতীয় ওভার থেকেই শুরু ইনিংসে মড়ক লাগা। ওভারের তৃতীয় বলে ৬ রানে মঈন আলীর হাতে ক্যাচ দিয়ে ফিরে গেলেন লুইস। 

তৃতীয় ওভারে ফিরে গেলেন আরেক ওপেনার সিমন্সও। ৩ রান করা ডানহাতি ব্যাটার ক্যাচ দিলেন লিয়াম লিভিংস্টোনকে। দুই ওপেনার ফিরতেই উইকেটে বেশি সময় থাকেননি বাকিরাও। স্বল্প সময়ের জন্য উইকেটে এলেন, ফিরে গেলেন দ্রুতই। তৃতীয় ব্যাটার হিসেবে নেমে ক্রিস গেইলই কেবল দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। ‘ইউনিভার্সাল বস’ আউট হয়েছেন ১৩ রান করে। টি-টোয়েন্টি ফরম্যাটের অন্যতম ভয়ংকর অলরাউন্ডার আন্দ্রে রাসেল রানের খাতাই খুলতে পারেননি। আদিল রশিদের সোজা বল তার ব্যাট-প্যাডের ফাঁক দিয়ে গলে ভেঙেছে উইকেট! 

ইংল্যান্ডের পাঁচ বোলারের সবাই কম-বেশি উইকেট পেয়েছেন। ক্যারিবীয় ব্যাটারদের বেশি যন্ত্রণা দিয়েছেন লেগ স্পিনার আদিল রশিদ। ১৪ বলে মাত্র ২ রান খরচ করে ৪ উইকেট নিয়েছেন রশিদ! মঈন আলী ও টাইমাল মিলস-দুজনেই ১৭ রানে নিয়েছেন দুটি করে উইকেট। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাকিব-তাসকিনকে রেখেই দ্বিতীয় টেস্টের দল

    রশিদ-নবীদের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

    ভুল স্বীকার করলেন মুমিনুল 

    সাকিবকে এবারও ছেড়ে দিল কলকাতা

    লাঞ্চের আগেই জয় তুলে নিল পাকিস্তান

    এখনো পাকিস্তানের বিপদ দেখছেন ইনজামাম

    শেরপুরে দুই শিক্ষার্থীকে পিষে দিল পাথরবাহী ট্রাক

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকাফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!