Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

ধোনিকে নিয়ে কোহলিদের সতর্ক করলেন গাভাস্কার

আপডেট : ২৩ অক্টোবর ২০২১, ১৯:২০

ধোনিকে পরামর্শক করায় ভারতের উপকার হবে বলে মনে করেন গাভাস্কার। ছবি: টুইটার ওয়ানডে আর টেস্ট থেকে আনুষ্ঠানিক অবসর নিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। তবে এখনো টি-টোয়েন্টি থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা দেননি। দলে না থাকলেও বিরাট কোহলিদের সঙ্গেই বিশ্বকাপে থাকছেন ধোনি। দলকে উজ্জীবিত রাখতে এবার পরামর্শকের ভূমিকায় দেখা মিলবে ধোনির। ভারতের সবচেয়ে সফল এই অধিনায়কের বিচক্ষণতা কাজে লাগাতে এই দায়িত্ব দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

সেই ধোনিকে নিয়েই ভারতের বিশ্বকাপ অভিযান শুরুর আগে কোহলিদের সতর্ক করেছেন সুনীল গাভাস্কার। পরামর্শক হিসেবে সর্বোচ্চ নিজের অভিজ্ঞতা শেয়ার করতে পারেন ধোনি। মাঠের বাইরে থেকে খেলার রণকৌশল দেখিয়ে দিতে পারেন তিনি। তবে মাঠের খেলাটা কিন্তু কোহলিদেরই খেলতে হবে বলে সতর্ক করেছেন গাভাস্কার। 

ধোনির নেতৃত্বে ২০০৭ সালে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ শিরোপা জিতেছিল ভারত। আরব আমিরাতে সদ্য শেষ হওয়া আইপিএলের শিরোপাও উঠেছে ধোনির হাতে। ক্রিকেটের সংক্ষিপ্ততম এই সংস্করণে ভারতীয় দলের সঙ্গে পরামর্শক হয়েছে ধোনির উপস্থিতি কোহলিদের কাজে লাগবে বলে মনে করেন গাভাস্কার। কিন্তু মাঠের সাফল্যে পুরোটাই নির্ভর করবে মাঠে কোহলিরা পরিকল্পনা কতটা সঠিকভাবে বাস্তবায়ন করতে পারবেন। 

গাভাস্কারের মতে, ‘ধোনিকে পরামর্শক হিসেবে নেওয়া হয়েছে ভালো কথা। পরামর্শকের ভূমিকা ড্রেসিংরুমে। মাঠে নেমে তো পরামর্শক কিছু করতে পারবে না। ড্রেসিংরুমে পরামর্শক অবশ্যই তার ভূমিকা রাখতে পারে। টি-টোয়েন্টি এত দ্রুতগতির খেলা, একটা সঠিক সিদ্ধান্তই ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারে। এই জায়গায় ধোনিকে পরামর্শক করাটা খুবই ভালো সিদ্ধান্ত হয়েছে। এতে অবশ্যই ভারতের লাভ হবে।’ 

এই কথার পর কোহলিদের সতর্ক করে গাভাস্কার বলেছেন, ‘তবে মনে রাখতে হবে, ধোনি ড্রেসিংরুমেই থাকবে। মাঠে নেমে খেলাটা কোহলিদেরই খেলতে হবে। চাপ সামলে তারা ম্যাচ জিততে পারবে কি না, তার ওপরই সবকিছু নির্ভর করছে।’ 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো!

    যেসব শাস্তি পেতে পারেন রোনালদো!

    ব্যালন ডি’অর নিয়ে ফেরার রাতে দলকে জেতাতে পারলেন না মেসি

    ঘর ছেড়েছেন স্ত্রী, নেতৃত্ব হারিয়ে সংসার সামলাচ্ছেন পেইন

    যেখানে সবার ওপরে বার্সেলোনা

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা