Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

মৌসুমী মৌয়ের বিশ্বকাপ যাত্রা

আপডেট : ২৪ অক্টোবর ২০২১, ১১:৫৮

মৌসুমী মৌ।ছবি: ফেসবুক টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ উপলক্ষে বিভিন্ন টিভি চ্যানেলে প্রচার হচ্ছে ক্রিকেটবিষয়ক অনুষ্ঠান। আর এই অনুষ্ঠানগুলোতে মঞ্চ মাতাচ্ছেন তারকারা। বিশ্বকাপের শুরু থেকে ফাইনাল পর্যন্ত বিভিন্ন তথ্য-উপাত্ত নিয়ে হাজির হন তাঁরা। শুধু হাজির হলেই তো হলো না! আগত এক্সপার্টদের সঙ্গে কথা বলতে হয় ক্রিকেটের বিশদ নিয়ে। তাই প্রস্তুতি চলে অনেক দিন ধরেই।

বিশ্বকাপ উপলক্ষে জিটিভি ও টি-স্পোর্টসে একযোগে প্রচার হচ্ছে দুটি অনুষ্ঠান। খেলা শুরুর আগে ‘৩০ মিনিট বাকি’ এবং খেলা শেষে প্রচার হচ্ছে ‘ক্রিকেট এক্সট্রা’। এই অনুষ্ঠানগুলো উপস্থাপনা করছেন আজরা মাহমুদ, শ্রাবণ্য তৌহিদা, নীল হুরেরজাহান ও মৌসুমী মৌ। মৌসুমী মৌ এবারই প্রথম বিশ্বকাপ ক্রিকেট নিয়ে কোনো অনুষ্ঠান উপস্থাপনা করছেন। তবে মৌয়ের ক্রিকেট শো উপস্থাপনা শুরু ২০১৯ সালের ডিসেম্বরে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে। সর্বশেষ আইপিএলে তিনি উপস্থাপনা করেছেন ‘ক্রিকেট ম্যানিয়া’ নামক অনুষ্ঠান। মৌসুমী চলতি বছরে অনুষ্ঠিত বাংলাদেশ বনাম জিম্বাবুয়ে, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যকার আন্তর্জাতিক ম্যাচের সময় জিটিভিতে প্রচারিত ‘ক্রিকেট ম্যানিয়া’, ‘মিড উইকেট’ ও ‘ক্রিকেট এক্সট্রা’ নামক অনুষ্ঠান উপস্থাপনা করেছেন।

মৌ বলেন, ‘একটা একটা খেলা এক এক ধরনের। যেমন আইপিএল ছিল একরকম। সিরিজগুলো একরকম। সর্বশেষ আইপিএল নিয়ে অনুষ্ঠান সঞ্চালনা করেছি। বিশ্বকাপ নিয়ে এই প্রথম অনুষ্ঠান উপস্থাপনা করছি। এমন অনেক দেশই আছে যা নিয়ে সচরাচর আমাদের তথ্য রাখা হয় না। তাদের নিয়ে বিভিন্নভাবে চর্চা করতে হয়েছে। একই সঙ্গে নাম মনে রাখাও একটা বড় চ্যালেঞ্জ। টপ অর্ডারে কারা আছেন, মিডল অর্ডারে কারা আছেন—এগুলো জানতে হয়। একটু ভুল হলেই ট্রল।’

মৌ বিশ্বকাপের শো প্রথম করছে তাই আজরা মাহমুদ, শ্রাবণ্য তৌহিদা, নীল হুরেরজাহান- এর চেয়ে বেশি চ্যালেঞ্জিংও মনে করছেন। ‘আমি অনেক টেনশনে ছিলাম। তবে আইপিএল করে এই শো এর জন্য বেশ ভালো একটা প্রস্তুতি হয়েছে। প্রস্তুতির তো শেষ নেই। ক্রিকেটের শোতে একধরনের ভয় কাজ করে, যেটা অন্য শোতে করে না। ক্রিকেট শো ভালো করতে দ্বিগুণ স্টাডি প্রয়োজন। তবে আমার জিটিভি টিম খুবই হেল্পফুল, বিশেষ করে প্রযোজক সোহেল হাসান ও নজরুল খান ভাই খুবই আন্তরিক। সোহেল ভাই স্ক্রিপ্ট থেকে শুরু করে প্রতিটি খুঁটিনাটি বিষয় ধরে ধরে শেখান। প্রি শো টা অনেক সহজ লাগে। কিন্তু ম্যাচ শেষের শো করতে অনেক তথ্য উপাত্ত জানতে হয় ম্যাচ নিয়ে।’

মৌসুমী মৌ।ছবি: ফেসবুক মৌসুমী মৌয়ের উপস্থাপনা ক্যারিয়ার শুরু হয় ২০১৬ সালে বাংলাদেশ টেলিভিশনের জাতীয় টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতা উপস্থাপনার মাধ্যমে। বর্তমানে বিটিভি, এনটিভি, এটিএন বাংলা, জিটিভি, নাগরিক টিভি, এশিয়ান টিভি ও নেক্সাস টিভিতে নিয়মিত অনুষ্ঠান উপস্থাপনা করছেন। এ ছাড়া তিনি প্রথম আলোর সাক্ষাৎকারভিত্তিক অনুষ্ঠান ‘লাক্স ক্যাফে লাইভ’ উপস্থাপনা করেন। এর বাইরে বিভিন্ন করপোরেট হাউসের এমসি হিসেবেও নিয়মিত কাজ করছেন।

উপস্থাপনার পাশাপাশি অভিনয়েও আছেন মৌসুমী। তিনি বেশ কয়েকটি টিভি নাটকে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন। অভিনয় করেছেন কয়েকটি ওয়েব সিরিজ ও ওয়েব ফিল্মে। সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্ম হইচইয়ে শঙ্খ দাশগুপ্তর পরিচালনায় ‘বলি’ নামে একটি ওয়েব সিরিজের শুটিং শেষ করেছেন। বলিতে চঞ্চল চৌধুরীর বিপরীতে দেখা যাবে মৌসুমী মৌকে।

মৌসুমী মৌ ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রিন্টিং অ্যান্ড পাবলিকেশন স্টাডিজ বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম স্থান লাভ করে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। বর্তমানে মৌসুমী প্রথম আলো বন্ধুসভা জাতীয় পরিচালনা পর্ষদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কপিল দেব হয়ে প্রকাশ্যে এলেন রণবীর

    ‘টিকাটুলীর মোড়’-এর পর ‘পান্থপথের মোড়ে’

    দল বদলালেন শ্রাবন্তী

    হেসে খুন অভিষেক বচ্চন

    ‘রেহানা মরিয়ম নূর’ দেখে প্রতিমন্ত্রীর ভূয়সী প্রশংসা

    নতুনদের সঙ্গে কাজ না করলে ওরা কীভাবে দাঁড়াবে

    শেরপুরে দুই শিক্ষার্থীকে পিষে দিল পাথরবাহী ট্রাক

    ওমিক্রন

    সন্ধান মিলেছে সেই প্রবাসীর, দ. আফ্রিকা ফেরত ৭ জনের বাড়িতে লাল নিশান

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!