Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

জমির বিরোধে সালিসেই ছুরিকাঘাত: নিহত ১, আহত ৩

আপডেট : ২২ অক্টোবর ২০২১, ২৩:৩৭

প্রতীকী ছবি বগুড়ার সদর উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের ছুরিকাঘাতে ৪০ বছর বয়সী জাহের প্রামাণিক নামে একজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বাবা-ছেলেসহ তিনজন। হতাহতরা সবাই একই পরিবারের সদস্য। 

শুক্রবার সকালে সদর উপজেলার লাহিড়ীপাড়া ইউনিয়নের রহমতবালা গ্রামে এ ঘটনা ঘটে। জাহের ওই গ্রামের মৃত হারুনুর রশিদের ছেলে। তিনি পেশায় সিএনজি অটোরিকশা চালক। এ ঘটনায় আহতরা হলেন- নিহতের ভাই ৩৩ বছর বয়সী তাহের প্রামাণিক, ৫৫ বছর বয়সী বাদল প্রামাণিক ও বাদল প্রামাণিকের ছেলে ১৯ বছর বয়সী ইসলাম। তাঁরা বগুড়া টিএমএসএস মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

বগুড়া সদর থানার এসআই মুক্তার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, জাহেরের সঙ্গে একই গ্রামের নূর আমিনের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলছিল। নূর আমিন লাহিড়ীপাড়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। জাহেরের বাড়ির পাশে থাকা প্রায় দুই শতক জমি নিয়ে তাঁদের মধ্যে বিরোধ বলে জানা গেছে। জমিটি দীর্ঘদিন ধরে জাহের ভোগ দখল করে এলেও তা নিজের বলে দাবি করে আসেন নূর আমিন। বিষয়টি নিয়ে শুক্রবার সকালে গ্রামের লোকজন সালিসে বসেন। ওই সময় জমিটি পরিমাপ করা হচ্ছিল। সালিস চলাকালীন একপর্যায়ে নূর আমিনের ছেলে সজিব প্রতিপক্ষ জাহেরের ওপর ক্ষিপ্ত হয়ে তাঁকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করেন। এতে ঘটনাস্থলেই জাহেরের মৃত্যু হয়। সজিব এ সময় জাহেরের দুই ভাই ও এক ভাতিজাকেও এলোপাতাড়ি ছুরিকাঘাত করে পালিয়ে যান। পরে স্থানীয়রা তাঁদের উদ্ধার করে হাসপাতালে নেন। 

স্থানীয়রা জানান, জাহের ও নূর আমিনের মধ্যে যে দুই শতক জমি নিয়ে বিরোধ চলছে, সেই জমি তাঁদের একজনেরও নয়। ওটা আসলে খাস (সরকারি) জমি। তবে এই জমি দীর্ঘদিন ধরে জাহেরের পরিবার ভোগ দখল করে আসছে। 

এ ব্যপারে জানতে চাইলে বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, হতাহতের ঘটনায় থানায় এখনো মামলা হয়নি। অভিযুক্তকে আটক করতে অভিযান চলছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    নিরাপদ সড়কের দাবিতে খুবিতে মোমবাতি প্রজ্বালন

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    নিরাপদ সড়কের দাবিতে খুবিতে মোমবাতি প্রজ্বালন

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ুমিছিল