Alexa
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২

সেকশন

epaper
 

যুদ্ধবিরতির পর গাজায় ইসরায়েলের দ্বিতীয় হামলা

আপডেট : ১৮ জুন ২০২১, ০৮:১৩

গাজায় ইসরায়েলি হামলা। ছবি: রয়টার্স ঢাকা: টানা ১১ দিন সংঘর্ষের পর গত ২১ মে মিশরের মধ্যস্থতায় ইসরায়েল-হামাস মধ্যকার যুদ্ধ থামে। তবে যুদ্ধবিরতির পরেও থেমে নেই সংঘাত। গাজায় বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার পর্যন্ত বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। যুদ্ধবিরতি ঘোষণার পর গাজায় এটি ইসরায়েলের দ্বিতীয় হামলা।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা জানিয়েছে, ইসরায়েলি মিসাইল গাজার উত্তর-পশ্চিমে এবং উত্তরের অবরুদ্ধ অঞ্চল বেট লাহিয়াতে আঘাত হেনেছে। এছাড়াও জাবালিয়ার প্রশাসনিক ভবন হামলার লক্ষ্যবস্তু ছিল। গাজার দক্ষিণে খান ইউনিসেও হামলা হয়েছে। তবে এসব হামলায় এখনো পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

বিমান হামলার পর এক বিবৃতিতে হামাসের মুখপাত্র ফাউজি বারহুম বলেছেন, হামাসের অঞ্চলগুলোতে হামলা চালিয়ে নাফতালি বেনেটের নতুন সরকার এক রকম প্রদর্শনী দেখাল।

জেরুজালেম পোস্ট জানিয়েছে, গাজা উপত্যকার ভেতরে হামাসের অঞ্চলগুলো লক্ষ্য করে হামলা চালানো হয়েছে। গাজা উপত্যকা থেকে ফিলিস্তিনিদের ছোড়া আগুনের বেলুনের প্রতিক্রিয়ায় এ হামলা চালানো হয়েছে।

এক টুইট বার্তায় ইসরায়েলি ডিফেন্স ফোর্স (আইডিএফ) বলেছে, গাজা থেকে ইসরায়েলে আগুনের বেলুন ছোড়ার জবাবে এ হামলা চালানো হয়েছে। আমরা (আইডিএফ) গাজায় হামাসের ঘাঁটি লক্ষ্য করে হামলা চালিয়েছি। যেকোনো পরিস্থিতির জন্য আইডিএফ প্রস্তুত রয়েছে এবং গাজায় হামাসের সন্ত্রাসী ঘাঁটি লক্ষ্য করে হামলা চলবে।

এর আগে যুদ্ধবিরতির পর গত বুধবার গাজা উপত্যকায় প্রথম হামলা চালায় ইসরায়েল। এক বিবৃতিতে ইসরায়েলের সামরিক বাহিনী বলে, গাজা থেকে উদ্ভূত অব্যাহত সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে নতুন করে যুদ্ধ করা সহ যে কোন পরিস্থিতির জন্য আমরা প্রস্তুত।

উল্লেখ্য, গত মে মাসে ইসরায়েল-হামাস মধ্যকার ১১ দিনের যুদ্ধে প্রাণ হারায় ২৫০ জনের বেশি ফিলিস্তিনি। এছাড়াও প্রাণ হারায় ১৩ জন ইসরায়েলি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    হিজবুল্লাহর ৩টি ড্রোন ভূপাতিত করার দাবি ইসরায়েলের

    ইসরায়েলের ১৪তম প্রধানমন্ত্রী ইয়ার লাপিদ

    আগামী নির্বাচনে লড়বেন না ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট

    অনুমোদন ছাড়া হজ করলে ১০ হাজার রিয়াল জরিমানা

    পাথর ছোড়ায় ১ ফিলিস্তিনিকে গুলি করে হত্যা করেছে ইসরায়েলি সৈন্যরা 

    ইসরায়েলি সৈন্যদের গুলিতেই শিরিন আবু আকলেহের মৃত্যু হয়েছে: জাতিসংঘ

    বিএম ডিপো থেকে পণ্যভর্তি অক্ষত কনটেইনার সরানো শুরু

    পতেঙ্গা কনটেইনার টার্মিনাল চালু হচ্ছে এ মাসেই

    কিশোরী নেতৃত্ব এবং কর্মশালাবিষয়ক সেমিনার

    পুলিশের গুলিতে নিহত জেল্যান্ড ওয়াকারের মরদেহে পরানো হয়েছিল হাতকড়া

    পাবনায় স্বামীর বিরুদ্ধে ছুরিকাঘাতে স্ত্রীকে হত্যার অভিযোগ

    সিলেটে ব্লগার অনন্ত হত্যা: বেঙ্গালুরুতে গ্রেপ্তার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়সাল