Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

আশুগঞ্জে সৎমায়ের বিরুদ্ধে শিশু হত্যার অভিযোগ

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১১:২১

প্রতীকী ছবি ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে সৎমায়ের বিরুদ্ধে পানিতে ডুবিয়ে শিশু হত্যার অভিযোগ উঠেছে। গতকাল মঙ্গলবার উপজেলার লালপুর ইউনিয়নের চেঙ্গামুড়া গ্রামের বাড়ির পাশের পুকুর থেকে স্থানীয় লোকজন শিশুটির মরদেহ উদ্ধার করে। শিশুটির নাম জান্নাতুল মাওয়া (৪)।

আজ বুধবার জেলা সদর হাসপাতালের মর্গে শিশুটির ময়নাতদন্ত সম্পন্ন হয়। এ ঘটনায় পুলিশ শিশুটির সৎমা রেহানা বেগমকে (৩৫) জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, লালপুর চেঙ্গামুড়া গ্রামের বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলামের ছেলে কবির হোসেন গত দুই বছর আগে দ্বিতীয় বিয়ে করেন। তাঁর প্রথম স্ত্রী দেড় বছরের শিশুকন্যা জান্নাতকে দাদা-দাদির কাছে রেখে বাধ্য হয়ে বাবার বাড়িতে চলে যান। বাবা-মায়ের সংসার ভেঙে যাওয়ার পর থেকে দাদা ও দাদির কাছেই বড় হতে থাকে জান্নাত। এরই মধ্যে কবির হোসেনের দ্বিতীয় স্ত্রী কন্যাশিশুর জন্ম দেন। দাদা-দাদি জান্নাতকে বেশি আদর করেন—এ নিয়ে ঈর্ষা শুরু করেন রেহানা বেগম। তিনি শিশু জান্নাতের সঙ্গে খারাপ আচরণ করতে থাকেন। জান্নাতের দাদা-দাদি বাড়ির বাইরে গেলে স্থানীয় লোকজন সৎমাকে ১০ মাস বয়সী নিজের শিশুর পাশাপাশি সৎমেয়ে জান্নাতকে বাড়ির পাশের পুকুরে গোসল করতে নামাতে দেখেন। কিন্তু পুকুর থেকে উঠে আসার সময় রেহানা শুধু নিজের মেয়েকে নিয়ে উঠলে প্রত্যক্ষদর্শী লোকজনের সন্দেহ হয়। পরে তাঁরা রেহানাকে জিজ্ঞাসাবাদে জানতে পারেন, জান্নাত পানিতে ডুবে গেছে। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন পুকুরে নেমে খোঁজাখুঁজি করে জান্নাতের মরদেহ উদ্ধার করে। পরে পুলিশকে খবর দিলে পুলিশ শিশুটির মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে পাঠায়।

এ ব্যাপারে নিহত শিশু জান্নাতের দাদা বীর মুক্তিযোদ্ধা মো. তাজুল ইসলাম অভিযোগ করে বলেন, 'সৎমা রেহানা জান্নাতকে গলা টিপে ও পানিতে ডুবিয়ে হত্যা করেছে। আমরা তার ফাঁসি চাই।' 

আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজাদ রহমান বলেন, 'খবর পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে ছুটে যাই। মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। শিশুটির সৎমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগ ও ময়নাতদন্তের রিপোর্ট পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।'   

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ

    জ্যান্ত প্রতীক নিয়ে হাজির সমর্থক

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর