Alexa
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সেকশন

 

নেপালে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ৭৭ জনের প্রাণহানি

আপডেট : ২১ অক্টোবর ২০২১, ১০:৫৩

নেপালে বন্যা ও ভূমিধসে প্রাণহানি। ছবি: রয়টার্স নেপালে টানা তিন দিনের ভারী বৃষ্টিতে বন্যা ও ভূমিধসে কমপক্ষে ৭৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ২২ জন এবং ২৬ জন নিখোঁজ রয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, আজ বুধবার ৩৪ জনের মরদেহ উদ্ধার করা হয়। বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, ভারতের সীমান্তবর্তী পূর্ব নেপালের পাঁচথর জেলায় ২৪ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। প্রতিবেশী ইলামে ১৩ জন এবং পশ্চিম নেপালের দতিতে ১২ জনের মৃত্যু হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা দিল কুমার তামাং বলেন, 'বাকিদের প্রাণহানির ঘটনা ঘটেছে পশ্চিম নেপালে।'

কর্তৃপক্ষ জানিয়েছে, সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারকে ১ হাজার ৭০০ ডলার করে দেওয়া হবে। আহতদের বিনা মূল্যে চিকিৎসাসেবা দেওয়া হবে।

পুলিশের মুখপাত্র বসন্ত কুনওয়ার বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, 'আবহাওয়া প্রতিকূলে থাকায় উদ্ধারকারীরা গ্রামে পৌঁছাতে পারছে না। গতকালও টানা বৃষ্টি হয়েছে।'

উল্লেখ্য, প্রতিবছর বর্ষা মৌসুমে নেপালে আকস্মিক বন্যা ও ভূমিধসের ঘটনা ঘটে। সাধারণত দেশটিতে মধ্য জুন থেকে সেপ্টেম্বর পর্যন্ত প্রাকৃতিক এই দুর্যোগ শুরু হয়। কিন্তু চলতি বছরের অক্টোবর মাসে এসেও দেশটিতে বৈরী আবহাওয়া দেখা যাচ্ছে। আগামী কয়েক দিন বৃষ্টি আরও বাড়তে পারে বলে সতর্ক করেছে কর্তৃপক্ষ।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ধর্ম অবমাননার অভিযোগে পাকিস্তানে শ্রীলঙ্কার নাগরিককে মেরে পুড়িয়ে দিল জনতা

    ইউক্রেনে হামলার প্রস্তুতি নিচ্ছে রাশিয়া: ওয়াশিংটন পোস্ট 

    দক্ষিণ কোরিয়ায় করোনা শনাক্ত ও মৃত্যুর রেকর্ড

    পাকিস্তান সিরিজ বাতিলের অনুরোধ ছিল পাপনের কাছে

    এবার ভ্যাট নিবন্ধন নিল নেটফ্লিক্স

    ‘বাবা নেই, আমাদের ভালোবাসবে কে?’

    রিকশাচালককে মারধর করে ২ চীনা নাগরিক জেলহাজতে, একজন পলাতক

    নালিতাবাড়ীতে ইউনিয়ন পরিষদের ৬টি কক্ষের তালা ভেঙে চুরির অভিযোগ