Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

সুন্দরগঞ্জে সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা করেছে উপজেলা আওয়ামী লীগ

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১৪:১৮

সুন্দরগঞ্জে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ কর্মসূচি পালন শেষে আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন প্রধান অতিথি। ছবি: আজকের পত্রিকা দেশজুড়ে চলমান সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে গাইবান্ধার সুন্দরগঞ্জে ‘সম্প্রীতি সমাবেশ ও শান্তি শোভাযাত্রা’ করেছে উপজেলা আওয়ামী লীগ। গত মঙ্গলবার উপজেলা শহরে এই আয়োজন করা হয়। 

কর্মসূচি পালন শেষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত আহ্বায়ক মিসেস আফরুজা বারী বলেন, সাম্প্রদায়িক অপশক্তির তৎপরতা সরকারকে বেকায়দায় ফেলার একটি অপচেষ্টা। কোনো ভাবেই তা বাস্তবায়ন করতে দেওয়া যাবে না। যে কোনো মূল্যে বাংলাদেশের হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য সমুন্নত রাখতে হবে। সে ক্ষেত্রে সজাগ ও সতর্ক থাকতে হবে আমাদের নেতা কর্মীদের। 

আফরুজা বারী বলেন, বাংলাদেশ যখন বিশ্বসভায় একটি মর্যাদাশীল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত, ঠিক তখনই একটি চিহ্নিত মহল পরিকল্পিতভাবে দেশে সাম্প্রদায়িক হানাহানি সৃষ্টির পাঁয়তারা চালাচ্ছে। সরকার ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করেছে। এরই মধ্যে অনেকেই গ্রেপ্তার হয়েছে এবং বাকিদেরও আইনের আওতায় আনার প্রক্রিয়া চলমান রয়েছে। বক্তব্যে সহিংসতার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিও জানান তিনি। 

কর্মসূচির অংশ হিসেবে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে এই সমাবেশ ও শোভাযাত্রার আয়োজন করা হয়। এতে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের বিপুলসংখ্যক নেতা কর্মী অংশ নেন। 

পৌর আওয়ামী লীগের সভাপতি আহসানুল করিম চাঁদের সঞ্চালনায় এতে আরও বক্তব্য রাখেন বিশিষ্ট শিল্পপতি ডক্টর আব্দুল্লাহেল বারী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক হাফিজা বেগম কাকলী, উপজেলা পূজা উদ্যাপন কমিটির সভাপতি নিমাই ভট্টাচার্য, সাধারণ সম্পাদক বিশ্বজিৎ চন্দ্র, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক উদয় নারায়ণ, শ্রমিক লীগের সভাপতি গণেশ শীল ও ছাত্রলীগ নেতা রতন মিয়াসহ প্রমুখ। 

এর আগে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোভাযাত্রা বের হয়ে পৌর শহরের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে আবারও দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

    ছাগল চুরি করে খেয়ে ফেলার অভিযোগে সরকারি কর্মচারীদের বিরুদ্ধে মামলা

    বাসচাপায় বাবা-ছেলেসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত

    পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির দুই যুগ পূর্তিতে র‍্যালি

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

    ছাগল চুরি করে খেয়ে ফেলার অভিযোগে সরকারি কর্মচারীদের বিরুদ্ধে মামলা

    ওমিক্রনের পরিস্থিতি খারাপের দিকে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে: শিক্ষামন্ত্রী