Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

তিস্তার পানি বিপৎসীমার ৭০ সেমি ওপরে, ভেঙে গেছে ফ্লাড বাইপাস

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১৪:৫২

ভারী বর্ষণে তিস্তার পানি বৃদ্ধি পাওয়ায় ভেঙে যায় তিস্তা ব্যারাজ এলাকার বাইপাস সড়কটি। ছবি: আজকের পত্রিকা উজানের পাহাড়ি ঢল ও ভারী বর্ষণের কারণে তিস্তা নদীর পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। আজ বুধবার বেলা ১২টায় ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মামুন এ তথ্য নিশ্চিত করেন। 

ফলে তিস্তা ব্যারাজ এলাকার ফ্ল্যাট বাইপাস সড়কটি ভেঙে হাতীবান্ধা উপজেলা শহরের দিকে হু-হু করে পানি ঢুকছে। এতে করে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার সানিয়াজান, গড্ডিমারী, সিন্দুর্না, পাটিকাপাড়া, সিংগিমারী ও ডাউয়াবাড়ী ইউনিয়নের অনেক মানুষ পরিবার পানিবন্দী হয়ে পড়ে। তলিয়ে গেছে আবাদি জমি।     

জানা গেছে, কয়েক দিনের বর্ষণে ও উজানের পাহাড়ি ঢলে মঙ্গলবার রাত থেকে তিস্তার পানি বৃদ্ধি পেতে থাকে। বুধবার সকাল ৯টায় ৬০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হলেও বেলা ১২টার দিকে বিপৎসীমার ৭০ সেন্টিমিটার অতিবাহিত করে। ব্যারাজের ৪৪টি গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণ করা হচ্ছে। এদিকে ভেঙে গেছে ব্যারাজের ফ্লাড বাইপাস সড়কটিও। এতে করে হাতীবান্ধা উপজেলার সানিয়াজান, গড্ডিমারী, সিন্দুর্না, পাটিকাপাড়া, সিংগিমারী ও ডাউয়াবাড়ী ইউনিয়নের অনেক মানুষ পরিবার পানিবন্দী হয়ে পড়ে। তলিয়ে গেছে আবাদি জমি। 

পানির স্রোতে ভেঙে যাচ্ছে রাস্তা। ছবি: আজকের পত্রিকা এ বিষয়ে ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের সহকারী প্রকৌশলী মামুন বলেন, ভারী বর্ষণে পানি বৃদ্ধি পাওয়া তিস্তার পানি বিপৎসীমার ৭০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে ব্যারাজের সব কটি গেট খুলে দেওয়া হয়েছে। ভেঙে গেছে ফ্লাড বাইপাস সড়কটিও। 

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন বলেন, পানি বৃদ্ধি পাওয়ায় হাতীবান্ধা উপজেলা বেশ কয়েকটি ইউনিয়নের দেখা দিয়েছে বন্যার। তলিয়ে গেছে ঘর বাড়িসহ আবাদি জমি। পানিবন্দী পরিবারের জন্য পর্যাপ্ত পরিমাণে খাদ্য সহায়তা রয়েছে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

    ছাগল চুরি করে খেয়ে ফেলার অভিযোগে সরকারি কর্মচারীদের বিরুদ্ধে মামলা

    বাসচাপায় বাবা-ছেলেসহ তিন মোটরসাইকেল আরোহী নিহত

    পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির দুই যুগ পূর্তিতে র‍্যালি

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু