Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

অব্যাহতি দেওয়া নেতারাও চান নৌকার মনোনয়ন

আপডেট : ২০ অক্টোবর ২০২১, ১১:৪৭

লক্ষ্মীপুরের রায়পুরে আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রাপ্ত ৫ নেতা তৃতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে নৌকা প্রতীক পেতে চেষ্টা-তদবির করছেন বলে জানা গেছে। গত উপজেলা পরিষদ নির্বাচনে নৌকার বিদ্রোহী প্রার্থী আলতাফ হোসেন হাওলাদারের পক্ষে কাজ করায় তাঁদের দল থেকে অব্যাহতি দিয়েছিল জেলা আওয়ামী লীগ। এ ছাড়া বহিষ্কৃত আরও ১৪ নেতাদের মধ্যে অধিকাংশই ইউপি সদস্য পদে দলের আনুকূল্য পেতে দৌড়ঝাঁপ করে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা যায়, আওয়ামী লীগ থেকে অব্যাহতি প্রাপ্তদের মধ্যে আলতাফ হোসেন হাওলাদারের ছোট ভাই উত্তর চরবংশী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আবুল হোসেন হাওলাদার একই ইউনিয়ন থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে নৌকা পেতে চাচ্ছেন। একইভাবে জাফর উল্লাহ দুলাল হাওলাদার উত্তর চর আবাবিল ইউনিয়নে থেকে, কামাল সাহাজী দক্ষিণ চর আবাবিল ইউনিয়নে, দক্ষিণ চরবংশী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মিন্টু ফরায়েজী ও বামনী ইউনিয়নের বর্তমান ইউপি সদস্য জাকির হোসেন পাটওয়ারী ওই ইউনিয়নে নৌকার চেয়ারম্যান প্রার্থী হতে চাচ্ছেন।

এদিকে অব্যাহতির কথা অস্বীকার করেন জাফর উল্লাহ দুলাল হাওলাদার, আবু জাফর সালেহ, মো. মিন্টু ফরায়েজী, আবুল হোসেন হাওলাদার ও জাকির হোসেন পাটওয়ারী। তাঁরা বলেন, অব্যাহতির কোনো চিঠি পাননি। আগের মতোই দলীয় কাজকর্মে আছেন। দলের উপজেলা কমিটি থেকেও বিভিন্ন কার্যক্রমে দাওয়াত দেওয়া হচ্ছে। ভোটকে কেন্দ্র করে একটি মহল তাঁদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে বলেও অভিযোগ করেন তাঁরা।

রায়পুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী কেন্দ্রীয় সিদ্ধান্ত এবং জেলা আওয়ামী লীগের নির্দেশনা মোতাবেক উপজেলা আওয়ামী লীগ নৌকার বিরুদ্ধে ভোট করায় তাঁদের বহিষ্কার করেন। সেই সিদ্ধান্ত এখনো প্রত্যাহার করা হয়নি।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাংসদ নুরউদ্দিন চৌধুরী নয়ন বলেন, কেন্দ্রীয় কমিটি আলতাফ হাওলাদারকে অব্যাহতি দিয়েছেন। অন্যদের বিষয়ে কেন্দ্র যে সিদ্ধান্ত দেবেন তা পালন করবে জেলা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

জেলা আওয়ামী লীগের সভাপতি মিয়া মো. গোলাম ফারুক পিংকু বলেন, ‘বিদ্রোহীদের বহিষ্কারের বিষয়টি আমরা অবগত আছি। অতীতে যাঁরা নৌকার বিরুদ্ধে ভোট করেছেন তাঁদের নাম কেন্দ্রীয় মনোনয়ন বোর্ডে না পাঠানোর নির্দেশনা রয়েছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার