Alexa
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বাংলাদেশে বিজেপির ভূমিকা নিয়ে তদন্তের দাবি তৃণমূলের

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ২১:৫১

কলকাতায় হিন্দুত্ববাদীদের দূতাবাস অভিযান ভেস্তে গেল পুলিশি হস্তক্ষেপে। ছবি: আজকের পত্রিকা বাংলাদেশে সাম্প্রদায়িক হামলা নিয়ে ভারতের পশ্চিমবঙ্গে শুরু হয়েছে বিজেপি ও তৃণমূলের বিবৃতির লড়াই। ৩০ অক্টোবর রাজ্যের ৪ আসনে উপনির্বাচনেও ইস্যু হচ্ছে বাংলাদেশ। 

বাংলাদেশের ঘটনা নিয়ে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে তদন্তের দাবি তোলেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। কারণ হিসেবে তিনি শুভেন্দুর বক্তব্যকে হাতিয়ার করছেন। কুণালের অভিযোগ, 'শুভেন্দু অধিকারী বলেছেন বাংলাদেশের ঘটনায় বিজেপির ভোটে লাভ হবে। তার মানে এই কুৎসিত ঘটনার সুবিধাভোগী বিজেপি। তাহলে সুবিধা নেওয়ার জন্য কাদের কী ভূমিকা ছিল, তদন্ত হোক।' 
 
অন্যদিকে, শুভেন্দু সাংবাদিকদের কাছে দাবি করেছেন, বাংলাদেশে অবিলম্বে সংখ্যালঘুদের ওপর হামলা বন্ধ করতে হবে। নইলে বনগাঁ সীমান্ত অবরোধের ঘোষণা দেন তিনি। 

এদিকে, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগে কলকাতায় আজ হিন্দুত্ববাদীদের মিছিলের অনুমতিই দিল না মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির পুলিশ-প্রশাসন। ফলে বাংলাদেশ দূতাবাসের সামনে বিক্ষোভ দেখাতে ব্যর্থ হন তাঁরা। 
 
মঙ্গলবার বিজেপি, ভিএইচপি, আরএসএস-সহ কয়েকটি সংগঠনের কর্মীরা কলকাতার রাসমনি রোডে জমায়েত হন। তাঁরা চেয়েছিলেন, মিছিল করে বাংলাদেশ ডেপুটি হাইকমিশনে বিক্ষোভ করবেন। তবে মিছিলের অনুমতি দেয়নি কলকাতা পুলিশ। পরে পুলিশের অনুমতি ছাড়াই সেনাবাহিনীর এলাকায় জমায়েত করে মিছিল করতে চাইলে বাধা দেয় পুলিশ। 

বাংলাদেশের ঘটনা নিয়ে সামাজিক গণমাধ্যমে তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষের বক্তব্য।  বৃষ্টির মধ্যেই বহু হিন্দুত্ববাদী জড়ো হয়েছিলেন কলকাতার ফোর্ট উইলিয়ামের সামনে রাসমনি এলাকায়। ছিলেন বিজেপির রাজ্য সহসভাপতি জয়প্রকাশ মজুমদার, নারী নেত্রী অগ্নিমিত্রা পাল ও ডা. অর্চনা মজুমদার, বিধায়ক অশোক দিন্দা প্রমুখ।

ডা. অর্চনা মজুমদার জানান, বাংলাদেশে হিন্দুদের ওপর নিন্দনীয় হামলার প্রতিবাদে পশ্চিমবঙ্গের সর্বত্রই আন্দোলন চলছে। এদিন হামলা বন্ধ করতে বাংলাদেশ সরকারের কার্যকরী ভূমিকার দাবিতে ডেপুটেশন দেওয়া হয়। 

তিনি আরও বলেন পুলিশ সম্পূর্ণ অসহযোগিতা করছে। গণতান্ত্রিক অধিকার কেড়ে নেওয়া হচ্ছে। এরপরও মানুষ রাস্তায় নেমে প্রতিবাদ করছে। বিশ্ব হিন্দু পরিষদ নেতা অমিয় সরকারের নেতৃত্বে দূতাবাসে স্মারকলিপি দেওয়া হয়।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    কলকাতায় মুক্তিযুদ্ধের ওপর মোবাইল চিত্র প্রদর্শনীর উদ্বোধন

    নারী ‘সম্পত্তি’ নয়, সম্মতি ছাড়া বিয়ে নয়: তালেবান

    ফ্রান্সের কাছ থেকে ৮০টি রাফাল যুদ্ধবিমান কিনছে ইউএই

    দূষণ-দারিদ্র্যে হেরফের হয় নারী-পুরুষ অনুপাতে: গবেষণা

    সিরাজদিখানে ৫০ বছরের টেঁটা যুদ্ধ অবসানে মতবিনিময় সভা

    প্রথম অনুপস্থিত ২৫ পরীক্ষার্থীর মধ্যে ১০ জনেরই বিয়ে

    ভারতের সঙ্গে বাংলাদেশের রক্তের সম্পর্কটা অক্ষুণ্ন থাকবে: নৌপরিবহন প্রতিমন্ত্রী 

    কলকাতায় মুক্তিযুদ্ধের ওপর মোবাইল চিত্র প্রদর্শনীর উদ্বোধন

    খুলনা ও বরিশাল বিভাগের ইউপি নির্বাচনে আ. লীগের প্রার্থী চূড়ান্ত  

    মেসির ৩০০ কোটির হোটেল ভেঙে ফেলার নির্দেশ