Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

ভার্চ্যুয়াল আয়োজনে নবীনদের বরণ করল গ্রিন ইউনিভার্সিটি

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ২০:০০

ফল সেমিস্টারে ভর্তি শিক্ষার্থীদের বরণ করলো গ্রিন ইউনিভার্সিটি। ফল সেমিস্টারে ভর্তি হওয়া শিক্ষার্থীদের বরণ করে নিল গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। আজ মঙ্গলবার এ উপলক্ষে এক ভার্চ্যুয়াল অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে গ্রিন ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির বলেন, শিক্ষা শুধু উন্নয়নের হাতিয়ার নয়, জীবনদর্শনেরও মাধ্যম। শিক্ষার মাধ্যমেই একজন মানুষ নিজে পরিবর্তন হওয়ার পাশাপাশি সমাজ ও রাষ্ট্রকে বদলে দিতে পারে। প্রত্যেক শিক্ষার্থীই তার মা-বাবাকে বেশি ভালোবাসে। এই ভালোবাসার ফল হিসেবে নিজেকে পূর্ণাঙ্গ মানুষ হয়ে বাবা-মাকে উপহার দিতে হবে। 

নবীনদের উদ্দেশে উপাচার্য আরও বলেন, একজন শিক্ষার্থীর মধ্যে যদি সততা থাকে, তবে অন্য কিছু নিয়ে চিন্তা করতে হবে না। কিন্তু যদি সততা না থাকে, তবে যত কিছুই থাকুক না কেন, কোনো অর্জনই অর্জন বলে বিবেচিত হবে না। এ সময় তিনি শিক্ষা অর্জনের পাশাপাশি শিক্ষার্থীদের মানবিক গুণাবলি অর্জনের ওপর গুরুত্বারোপ করেন তিনি। 

বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক বলেন, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ এরই মধ্যে দেশের অন্যতম শীর্ষ বিশ্ববিদ্যালয় হিসেবে রূপ নিয়েছে। আগামীতেও এই ধারা অব্যাহত থাকবে। তিনি বলেন, শুধু মৌলিক শিক্ষা অর্জন করলে চলবে না; বরং এর পাশাপাশি প্রায়োগিক শিক্ষাতেও জোর দিতে হবে। 

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যদের মধ্যে কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, ডিন অধ্যাপক ড. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. সাইফুল আজাদ প্রমুখ বক্তব্য রাখেন। 

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিষয়ের সঙ্গে নবীন শিক্ষার্থীদের পরিচয় করিয়ে দিতে প্রেজেন্টেশনের মাধ্যমে বক্তৃতা দেন রেজিস্ট্রার মো. সাইফুল ইসলাম। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    দ্বিতীয়বারের মতো নর্দান ইউনিভার্সিটির উপাচার্য হলেন আনোয়ার হোসেন

    গুচ্ছের পুনর্নিরীক্ষায় কারও ফলাফল পরিবর্তন হয়নি

    ইউল্যাবের ষষ্ঠ সমাবর্তন সোমবার, সমাবর্তন বক্তা মাশরাফি

    আগামীকাল থেকে শুরু ইবির ভর্তি আবেদন

    বুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

    আগামী রোববার থেকে খুবিতে দেওয়া হবে করোনার টিকা

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ