Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

প্রধানমন্ত্রীকে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনের আহ্বান জাফরুল্লাহ চৌধুরীর

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৯:৫৫

ধর্মীয় সহিংসতার ঘটনায় গণস্বাস্থ্য নগর হাসপাতালে জরুরি সংবাদ সম্মেলনে বক্তব্য ডা. জাফরুল্লাহ চৌধুরী। ছবি: আজকের পত্রিকা দেশে কয়েক দিনের সহিংসতায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শনে যাওয়ার জন্য প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠা ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেছেন, অনুগ্রহ করে আজই আক্রান্ত এলাকায় ছুটে যান। প্রথম দিন যদি কুমিল্লায় যেতেন তাহলে আজ এ ঘটনা ঘটতো না।

সম্প্রতি বিভিন্ন জেলায় হিন্দু সম্প্রদায়ের লোকজনের ওপর হামলা, ভাঙচুর, তাঁদের ঘরে আগুন লাগিয়ে দেওয়া ও হত্যার প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে গণস্বাস্থ্য নগর হাসপাতালে জরুরি সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে বক্তব্য দেয়ার সময় এসব কথা বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

প্রধানমন্ত্রীর উদ্দেশে তিনি বলেন, আপনি কি একটি কথার উত্তর দিবেন-আজ সাত দিন হয়ে গেছে আপনি এই জায়গাগুলো পরিদর্শন করতে যাননি কেনো? আপনি যদি যেতেন, চৌমুহনীতে যেতেন, ইস্কনের মন্দিরটা দেখতেন, ১৫ আগস্টের জন্য যত কান্না করেন, যে দুঃখ-বেদনা আমরা পাই, তার থেকে কম বেদনা আপনার হতো না!

সাম্প্রতিক হামলাগুলোকে সংগঠিত ও পরিকল্পিত, এর ফলে সারা বিশ্বের কাছে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট হচ্ছে বলে মন্তব্য করেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি। তিনি বলেন, অবিলম্বে এই হামলাগুলো বন্ধ করতে হবে। এরপর আর একটা হামলা মানে হচ্ছে এই সরকার পতনের আন্দোলন।

প্রতিটি হামলার ক্ষেত্রে সরকার ও প্রশাসনের যে ব্যবস্থা নেওয়ার কথা ছিল তা তাঁরা নেননি বলে অভিযোগ করেন জোনায়েদ আল সাকি। তিনি বলেন, পরিষ্কার হয়ে গেছে যে, এই ঘটনাগুলো সৃষ্টি করা হচ্ছে, ঘটতে দেওয়া হচ্ছে, তাকে নিয়ে উত্তেজনা সৃষ্টি করে আরও ভাঙচুরসহ আরও ধ্বংসযজ্ঞের পরিস্থিতি সৃষ্টি করা হচ্ছে। তারপর পুলিশ বাহিনী আসছে। 

ডা. জাফরুল্লাহ চৌধুরীর সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন-ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, মুক্তিযোদ্ধা ইসতিয়াক আজিজ উলফাত, রাষ্ট্র সংস্কার আন্দোলনের হাসনাত কাইয়ুম, ঊনসত্তরের গণঅভ্যুত্থানের শহীদ আসাদের ছোট ভাই ডা. নূরুজ্জামান, ব্যারিস্টার সাদিয়া আরমান, ভাসানী অনুসারী পরিষদের প্রেসিডিয়াম সদস্য আক্তার হোসেন, হাবিবুর রহমান রিজুসহ আরও অনেকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ