Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

রাস্তা নিয়ে ভোগান্তিতে শাজাহানপুরের বাসিন্দারা

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৯:০৬

পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কৈগাড়ি শান্তিনগর রাস্তা খোঁড়ার কারণে এখন নালায় পরিণত হয়েছে। তাই কাঠ বসিয়ে তার ওপর দিয়ে চলাচল করছেন এলাকাবাসী। ছবি: আজকের পত্রিকা ভাঙা রাস্তা নিয়ে ভোগান্তিতে পড়েছেন বগুড়া শাজাহানপুর উপজেলার বগুড়া পৌরসভার ১৩ নম্বর ওয়ার্ডের কৈগাড়ি শান্তিনগর এলাকায় মানুষ। কৈগাড়ি প্রধান সড়কে ওবায়দুল্লাহ এর বাড়ি থেকে শুরু হয়ে শহিদুল কবিরের বাড়ি পর্যন্ত প্রায় ৩০০ মিটার রাস্তার এই অবস্থা হয়ে আছে। 

জানা যায়, অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ডের (বিএমডিএফ) অর্থায়নে ঠিকাদারের মাধ্যমে পাকা রাস্তা নির্মাণ করছে এলজিইডি অফিস। চলতি বছরের জুলাইয়ের শেষের দিকে ওয়ার্ক অর্ডার দেয় শাজাহানপুর প্রকৌশল অফিস। কাজের মেয়াদ বেঁধে দেওয়া হয় ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। 

নতুন রাস্তা নির্মাণের জন্য কাঁচা রাস্তার মাটি তুলে ফেলেছে ঠিকাদারি প্রতিষ্ঠান। গত ৩ মাস ধরে রাস্তা নির্মাণকাজ পুরোপুরি বন্ধ রয়েছে। বৃষ্টি এবং আশপাশের বাড়ির পানি এসে সেখানে জমেছে। এতে পুরো রাস্তাটি পুকুরে পরিণত হয়েছে। এতে ওই সড়কের শতাধিক বাড়ির হাজারো বাসিন্দারা জনদুর্ভোগ পোহাচ্ছেন। 

ওই এলাকার ব্যবসায়ী আরমান আলী খান মিঠু আজকের পত্রিকাকে বলেন, এই সড়কে কয়েক শতাধিক বাড়ি রয়েছে। প্রত্যেক বাড়িতে একাধিক ভাড়াটিয়া রয়েছে। রাস্তাটি প্রতিনিয়ত কয়েক হাজার লোকজন ব্যবহার করে। গত কোরবানির ঈদের আগে রাস্তা খুঁড়ে রেখে দেওয়া হয়েছে। কোনো সমস্যা থাকলে এলজিইডি অফিস রাস্তা আরও কিছুদিন পরেও হাত দিতে পারত। এই এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে বের হওয়ার জন্য বাঁশ কাঠের সাঁকো দিয়ে চলাচল করতে হচ্ছে। এখন এই এলাকার মানুষ মানবেতর জীবন যাপন করছেন। 

পৌরসভার ১৩ নাম্বার ওয়ার্ডের কৈগাড়ি শান্তিনগর সড়কের বেহাল অবস্থা। ছবি: আজকের পত্রিকা ওই সড়কের বাসিন্দা অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মকর্তা মো. ইউসুফ আলী আজকের পত্রিকাকে বলেন, আগে চওড়া কাঁচা রাস্তা ছিল। এলাকার লোকজন অনেক চেষ্টা করে পাকা রাস্তার বরাদ্দ এনেছেন। প্রায় ৫ মাস আগে ঠিকাদার এসকেভেটর মেশিন দিয়ে রাস্তায় মাটি খোঁড়া শুরু করেন। গত রোজার ঈদের আগে কাজ পুরো বন্ধ করে দেন। এরপর বৃষ্টি এবং বাড়ির পানি এসে জমতে থাকে রাস্তার গর্তে। এতে প্রায় পুরো রাস্তাটি পুকুরে পরিণত হয়। 

কৈগাড়ি ফুলদিঘি আদর্শপাড়া জামে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক মো. সাইদুল ইসলাম আজকের পত্রিকাকে জানান, বাড়ির পাশে মসজিদ থাকলেও বেশির ভাগ সময় তাদের বাড়িতেই নামাজ আদায় করতে হয়। বাড়ির গেট থেকে পা রাখলেই রাস্তার পানি। বৃষ্টি হলে টই টুম্বুর পুকুর। 

জানতে চাইলে শাজাহানপুর উপজেলা প্রকৌশলী মো. ইসমাইল হোসেন আজকের পত্রিকাকে বলেন, বিএমডিএফ এর অর্থায়নে ঠিকাদারের মাধ্যমে পাকা রাস্তা নির্মাণ করছে এলজিইডি অফিস। চলতি বছরের জুলাইয়ের শেষের দিকে ওয়ার্ক অর্ডার দেওয়া হয়। কাজের মেয়াদ বেঁধে দেওয়া হয় ২০২২ সালের ৩০ জুন পর্যন্ত। এ ব্যাপারে তিনি ঠিকাদারের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করবেন। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ুমিছিল

    রাজশাহী সিটি কলেজের ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন

    ‘বন্ধুকযুদ্ধে’ নিহতদের এলাকায় দাফন না করার দাবিতে ঝাড়ুমিছিল

    রাজশাহী সিটি কলেজের ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন

    ওমিক্রন

    ‘কূটনৈতিক প্রচেষ্টায়’ ভারতের লাল তালিকা থেকে বাদ পড়ল বাংলাদেশ

    কপিল দেব হয়ে প্রকাশ্যে এলেন রণবীর

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার