Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

মামলার ভয় দেখিয়ে চিকিৎসক খালুর ৯৫ লাখ টাকা আত্মসাৎ

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৫:৫৬

প্রতারণায় গ্রেপ্তার রাজপাড়া থানার লক্ষ্মীপুর মিঠুর মোড় এলাকার বাসিন্দা তাসফিন আহমেদ (৩৩) ও তাঁর বড় ভাই ফয়সাল আহমেদ (৩৮)। ছবি: আজকের পত্রিকা রাজশাহীতে এক চিকিৎসককে আয়কর ফাঁকির মামলার ভয় দেখিয়ে প্রায় কোটি টাকা হাতিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে। প্রতারক চক্র আয়কর বিভাগ ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) ভুয়া কাগজপত্র দেখিয়ে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নেয়। বিষয়টি টের পেয়ে ওই চিকিৎসক মামলা করেন। এই অভিযোগে পুলিশ দুই প্রতারককে গ্রেপ্তারও করেছে। 

গতকাল সোমবার দিবাগত রাত ২টার দিকে নগরীর রাজপাড়া থানার পুলিশ তাঁদের গ্রেপ্তার করে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন নগরীর রাজপাড়া থানার লক্ষ্মীপুর মিঠুর মোড় এলাকার বাসিন্দা তাসফিন আহমেদ (৩৩) ও তাঁর বড় ভাই ফয়সাল আহমেদ (৩৮)। ভুক্তভোগী চিকিৎসকের নাম আজিজুল হক আবদুল্লাহ। 

ভুক্তভোগী চিকিৎসক আজিজুল হক আবদুল্লাহ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের মেডিসিন বিভাগের বিভাগীয় প্রধান ছিলেন। অবসরের পর এখন শহরের দুটি বেসরকারি হাসপাতালে রোগী দেখেন। তিনি রাজপাড়া থানার ঝাউতলা এলাকার বাসিন্দা। গ্রেপ্তার দুজনই আজিজুল হকের স্ত্রীর বড় বোনের ছেলে। প্রতারক চক্রে রুবেল সরকার ওরফে রাসেল সরকার (৩৩) নামে আরেকজন আছেন। তিনি আসামি ফয়সালের ভায়রা ভাই। 

এ বিষয়ে রাজপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল ইসলাম জানান, আত্মীয়তার সূত্র ধরে তাসফিন ও ফয়সাল তাঁদের খালু ডা. আজিজুল হকের বাড়িতে যাওয়া-আসা করতেন। রোগী দেখে প্রচুর টাকা কামাই করতে দেখে তাঁরা খালুর সঙ্গে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা করেন। এই পরিকল্পনা বাস্তবায়নে সঙ্গে নেন রুবেল সরকারকে। একদিন তাঁরা তিনজন ডা. আজিজুল হকের কাছে গিয়ে কিছু কাগজপত্র দেখান। এতে দেখা যায়, আয়কর ফাঁকি দেওয়ার অভিযোগে দুদক তাঁর বিরুদ্ধে উচ্চ আদালতে মামলা করেছে। রুবেল সরকার নিজেকে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) ওয়ারেন্ট অফিসার পরিচয় দিয়ে কয়েক দফা ডা. আজিজুল হকের কাছে যান। এই মামলায় গ্রেপ্তারের ভয় দেখিয়ে গত ১৫ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ৯৫ লাখ টাকা হাতিয়ে নেন তিনি। তাসফিন ও ফয়সালও বোঝাতে থাকেন ওয়ারেন্ট অফিসারকে টাকা দিলে মামলায় কিছুই হবে না। আদালতেও যেতে হবে না। 

এ ছাড়া দুর্নীতি দমন ব্যুরো, আয়কর বিভাগ ও হাইকোর্টের রায়ের বিষয়ে কাগজ বের হতে সময় লাগবে বলেও তাঁরা তাঁক জানান। এ বিষয়ে কাউকে কিছু জানাতেও নিষেধ করেন প্রতারক চক্রের সদস্যরা। অন্য কেউ জানলে তাঁর ও তাঁর পরিবারের যেকোনো বড় ধরনের ক্ষতি হতে পারে বলেও ভয় দেখান তাঁরা। 

পরে ডা. আজিজুল হক খোঁজ নিয়ে জানতে পারেন বিষয়টি সম্পূর্ণ ভুয়া। আসামিরা প্রতারণা করে তাঁর কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন। সেই সঙ্গে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার বিষয়টি ফয়সালের কাছে জানতে চাইলে অস্বীকার করেন ফয়সাল। গত রোববার রাতে চিকিৎসক আজিজুল হক থানায় একটি মামলা করেন। পরে রাতেই অভিযান চালিয়ে দুই আসামিকে গ্রেপ্তার করে রাজপাড়া থানার পুলিশ। 

ওসি মাজহারুল ইসলাম বলেন, গ্রেপ্তার দুই আসামি প্রাথমিক জিজ্ঞাসাবাদেই প্রতারণা করে ৯৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার কথা স্বীকার করেছেন। দুপুরে তাঁদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এ মামলার অন্য আসামি রুবেল সরকারকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে। দ্রুত তাঁকে ধরা যাবে বলে আশা করছেন তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    রাজশাহী সিটি কলেজের ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার

    বাংলাদেশে বেগম খালেদা জিয়া একটা অভিশপ্ত নাম: প্রতিমন্ত্রী খালিদ

    নির্বাচনী সহিংসতার পর পুরুষশূন্য ১০ পাড়া

    আবারও রাস্তায় নামার ঘোষণা দিয়ে ঘরে ফিরল শিক্ষার্থীরা

    রাজশাহী সিটি কলেজের ছাত্রীকে অ্যাসিড নিক্ষেপের প্রতিবাদে মানববন্ধন

    ওমিক্রন

    ‘কূটনৈতিক প্রচেষ্টায়’ ভারতের লাল তালিকা থেকে বাদ পড়ল বাংলাদেশ

    কপিল দেব হয়ে প্রকাশ্যে এলেন রণবীর

    ১০ কেজি গাঁজাসহ স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগ নেতা গ্রেপ্তার

    বাংলাদেশে বেগম খালেদা জিয়া একটা অভিশপ্ত নাম: প্রতিমন্ত্রী খালিদ

    ৪৪তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ