Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

চ্যাম্পিয়নস লিগ

ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৫:০৬

শাখতারের মাঠে রিয়াল আজ হোঁচট খেলে খুব বেশি অবাক হওয়ারও থাকবে না। ছবি: টুইটার চ্যাম্পিয়নস লিগে সবার চোখ থাকে বড় দলের ম্যাচের দিকে। তবে গত কয়েক মৌসুমে বড় ও ছোট দলের তত্ত্ব অনেকটাই ম্লান হয়ে গেছে। ছোট দলগুলো এখন আর ছোট নেই। অচেনা শেরিফ তিরাসপোলের কাছে ঘরের মাঠেই হারতে পারে রিয়াল মাদ্রিদের মতো পরাশক্তি। ক্লাব ব্রুগা আটকে দিতে পারে লিওনেল মেসির প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি)। তেমন কিছু কি আজও দেখা যাবে? আবার কি লেখা হবে পরাশক্তি-বধের মহাকাব্য? 

সেই শাখতারের সামনে রিয়াল
শেরিফের কাছে হেরে বেশ চাপে আছে রিয়াল। আজ স্প্যানিশ ক্লাবটির প্রতিপক্ষ ইউক্রেনের শাখতার দোনেৎস্ক। প্রতিপক্ষের নাম দেখে রিয়াল সমর্থকদের নড়েচড়ে বসার কথা! এই শাখতারের কাছেই গত মৌসুমে দুই লেগের দুটিতেই হেরেছিল ‘লস ব্লাঙ্কোস’রা। সেই হারের পুনরাবৃত্তি নিশ্চয় আর দেখতে চাইবে না রিয়াল। আর হারলে গ্রুপ পর্ব পেরোনোই পড়তে পারে শঙ্কায়। এ ম্যাচে তাই কার্লো আনচেলত্তির শিষ্যরা সেরাটাই দিতে চাইবেন। 

ইন্টারের বাধা শেরিফ
কাগজ-কলমে গ্রুপ ‘ডি’তে দ্বিতীয় শক্তিশালী দল ইন্টার মিলান। তবে দুই ম্যাচ শেষে এখনই বিদায় চোখ রাঙাচ্ছে তাদের। আজ ইন্টারের প্রতিপক্ষ শেরিফ। যারা দুই ম্যাচের দুটিতে জিতে শীর্ষে অবস্থান করছে। ইন্টারের বিপক্ষে জয় শেরিফের নকআউটে পর্বে যাওয়ার পথ আরও সুগম করে দেবে। এখন শুধু আগের দুই ম্যাচের পারফরম্যান্স ফিরিয়ে আনার অপেক্ষা।

আরেকবার মেসি-জাদু
ক্লাব ব্রুগার বিপক্ষে ধাক্কা খেয়ে শুরু করলেও পরের ম্যাচে ম্যানচেস্টার সিটির বিপক্ষে দারুণ খেলেছে মেসির পিএসজি। মেসির সেই পারফরম্যান্স আরবি লাইপজিগের বিপক্ষে আরেকবার দেখতে চাইবেন ভক্তরা। তবে চোটে পড়ে এ ম্যাচে থাকছেন না নেইমার। বিপরীতে এই গ্রুপের আরেক বড় দল সিটির জন্য ম্যাচটা জয়ে ফেরার। আজ পেপ গার্দিওলার দলের প্রতিপক্ষ ক্লাব ব্রুগা। 

আতলেতিকো-লিভারপুল উত্তাপ 
দারুণ ছন্দে থাকা লিভারপুলের সামনে আজ আতলেতিকো মাদ্রিদ। দুই ম্যাচের দুটিতে জিতে শীর্ষে আছে লিভারপুল। নিজেদের সেরা ছন্দে আছেন তারকা ত্রয়ী সালাহ-মানে-ফিরমিনো। ঘরের মাঠে এই তিনজনকে আটকে রাখার কঠিন চ্যালেঞ্জ থাকবে আতলেতিকো ডিফেন্ডারদের।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই বার্সেলোনা ইউরোপা লিগও জিততে পারবে না!

    চাঙা হতে বান্ধবীকে নিয়ে দুবাই ঘুরছেন আগুয়েরো

    বায়ার্নের কাছে হেরে চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্ব থেকে বার্সার বিদায় 

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের

    কড়াকড়িতেও ক্যাটরিনা-ভিকির বিয়ের ছবি ভাইরাল

    প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভীর ‘শেষ কথা’ 

    ওমিক্রন উদ্বেগজনক হলেও মোকাবিলা সম্ভব

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী