Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

রাজধানীতে আ.লীগের সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল

আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১৩:০৭

রাজধানীতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল করেছে আওয়ামী লীগের নেতা কর্মীরা। ছবি: আজকের পত্রিকা দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাজধানীতে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল করেছেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় দলটির বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে এই মিছিল শুরু হয়। 

সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিল কর্মসূচিতে অংশ নিতে মঙ্গলবার সকাল থেকে আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জড়ো হন। বৃষ্টি উপেক্ষা করে তাঁরা সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে বিভিন্ন ব্যানার ও প্ল্যাকার্ড নিয়ে এতে যোগ দেন। 

বেলা ১১টার পরে সম্প্রীতি সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক। এর আগেই সমাবেশের পরিধি কার্যালয়ের সামনে থেকে আশপাশের সড়ক পর্যন্ত ছড়িয়ে পড়ে। জনসমাগমের কারণে বঙ্গবন্ধু অ্যাভিনিউর আশপাশের সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়।

সাড়ে ১১টার আগে মিছিল শুরু হয়, যা শেষ হওয়ার কথা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে। দুপুর ১২টা ১০ মিনিটে মিছিলের সামনের অংশ শহীদ মিনারে কাছাকাছি পৌঁছালেও পেছনের অংশ তখনো সচিবালয়ের সামনেই ছিল। 

মিছিলে কথা হয় ঢাকা মহানগর উত্তর যুবলীগের কর্মী সাগরের সঙ্গে। শারীরিক প্রতিবন্ধী হলেও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আহ্বানে সাম্প্রদায়িক সহিংসতার বিরুদ্ধে সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিলে যোগ দিয়েছেন তিনি।

সাগর বলেন, `সারা দেশে সাম্প্রদায়িক অপশক্তি ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা করছে। তাই সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে শান্তির মিছিলে আমি এসেছি। আমার মতো আরও অনেক প্রতিবন্ধী এখানে যোগ দিয়েছেন।' 

সম্প্রীতি সমাবেশ ও শান্তি মিছিলে আওয়ামী লীগ, কৃষক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুবলীগ, যুব মহিলা লীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগসহ আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতা কর্মীরা অংশ নেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর