Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

গতিরোধক না থাকায় ঝুঁকি

Tushar Miah
আপডেট : ১৯ অক্টোবর ২০২১, ১০:০৩

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের সড়ক পার হচ্ছেন কয়েকজন পথচারী। ছবি সম্প্রতি তোলা। আজকের পত্রিকা বরিশালের আগৈলঝাড়া উপজেলার পয়সারহাট-আগৈলঝাড়া সড়কে গতিরোধক নেই। এতে ঘটছে দুর্ঘটনা। ঝুঁকিতে পড়ছেন স্থানীয় বাসিন্দারা।

জানা গেছে, বড়মাগরা বাসস্ট্যান্ড থেকে দাসেরহাট পর্যন্ত গুরুত্বপূর্ণ স্থানগুলোতে গতিরোধক না থাকায় বিপাকে পড়ছেন পথচারীরা।

স্থানীয় বাসিন্দা শাওন শরীফ বলেন, পয়সারহাট-বরিশাল-পয়সারহাট-ঢাকা গাড়ি চলাচলে দিনদিন ব্যস্ততম সড়ক হয়ে উঠেছে। প্রতিদিন সড়কটি দিয়ে শত শত গাড়ি চলাচল করে। কিন্তু সড়কটির পাশে জনবসতি, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান থাকায় ঘটছে দুর্ঘটনা।

দক্ষিণ গৈলা গ্রামের মিনাল সমদ্দার বলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সড়কে এখন অতি জরুরি হয়ে পড়েছে গতিরোধক। কারণ স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী নিয়ে আসেন অনেকেই। স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সড়ক পাড় হয়ে ওষুধ আনতে যেতে হয় তাঁদের। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে সড়কে গতিরোধক না থাকায় মোটরসাইকেল, বাস, ট্রাক, ভ্যান ও ইজিবাইক বেপরোয়া গতিতে চলার কারণে দুর্ঘটনা ঘটছে বেশি।

পথচারী ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, যে সকল স্থানে গতিরোধক জরুরি হয়ে পড়েছে এর মধ্যে আছে দাসেরহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় সম্মুখে, নিমতলা বাসস্ট্যান্ড, গৈলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সামনে, রথখোলা শিশু নিকেতন ও বাসস্ট্যান্ড, এতিমখানা সরকারি প্রাথমিক বিদ্যালয়, সরকারি শহীদ আব্দুর রব সেরনিয়াবাত ডিগ্রি কলেজ, এসএম বালিকা মাধ্যমিক বিদ্যালয় ও ভেগাই হালদার পাবলিক একাডেমি মাধ্যমিক বিদ্যালয় সিমনে, নগরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়, কালুরপাড়, নাঘিরপার সরকারি প্রাথমিক বিদ্যালয়, জোবারপাড় বাসস্ট্যান্ড ও বড়মগড়া বাসস্ট্যান্ডের সামনে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আবুল হাশেম জানান, জনগুরুত্বপূর্ণ স্থানে গতিরোধক স্থাপনের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    রসায়নের মূল হলো সমীকরণ

    কোনো বাধ্যতামূলক প্রশ্ন থাকবে না

    পাঁচটি অধ্যায় থেকে প্রশ্ন হবে

    সময়টা কাজে লাগাতে হবে

    সময়ের দিকে লক্ষ রাখবে

    তোমরাই সফল হবে

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর