Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

মানিকগঞ্জে অবশেষে শুরু হলো ভিক্ষুক পুনর্বাসন

আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৬:৪৯

মানিকগঞ্জে ১১ ভিক্ষুককে অটোরিকশা ও মুদি পণ্য কিনে দেওয়া হয়েছে মানিকগঞ্জে অবশেষে শুরু হয়েছে ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের কার্যক্রম। গতকাল সোমবার যাচাই-বাছাই করে সদর উপজেলার ১১ জন ভিক্ষুককে ব্যাটারিচালিত অটোরিকশা ও মুদি পণ্য কিনে দেওয়া হয়েছে। এর উদ্বোধন করেন মানিকগঞ্জের জেলা প্রশাসক এবং ভিক্ষুক পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থান শীর্ষক কর্মসূচি বাস্তবায়ন কমিটির সভাপতি মুহাম্মদ আব্দুল লতিফ।

সরকারের সহযোগিতা পেয়ে উপকারভোগী সদর উপজেলার ডাউটিয়া এলাকার বাসিন্দা রোজিনা বেগম বলেন, ‘আমি ছোট বয়স থেকে ভিক্ষার সঙ্গে জড়িত আছি। এখন আর ঘুরে ঘুরে ভিক্ষা করতে ভালো লাগে না। স্যারেরা আমাদের দোকান করার জন্য মুদি মাল ও চা বিক্রি করতে জিনিসপত্র কিনি দিছেন। এখন থেকে আমার আর ভিক্ষা করা লাগবি না।’

একই কথা বলেন, সদর উপজেলার চর-গড়পাড়া এলাকার বাসিন্দা কবির হোসেন। তিনি একটি অটোরিকশা পেয়েছেন। আর ভিক্ষা করবেন না বলে জানান কবির।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন বলেন, ‘গত কয়েক দিনে সদর উপজেলার ২৫০ জন ভিক্ষুকের মধ্যে যাচাই-বাঁচাই করে ১৪৮ জন ভিক্ষুককে তালিকা ভুক্ত করেছি। এর মধ্যে সোমবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে ১১ জন ভিক্ষুককে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের জন্য সাতজনকে মুদি পণ্য ও চারজনকে ব্যাটারিচালিত অটোরিকশা কিনে দেওয়া হয়েছে। বাকি ১৩৭ জন ভিক্ষুকদের পর্যায়ক্রমে বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে।’

উল্লেখ্য, গত বুধবার আজকের পত্রিকায় ‘তহবিলে কোটি টাকা কাজই শুরু হয়নি’ শিরোনামে মানিকগঞ্জের ভিক্ষুকদের নিয়ে সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ প্রকাশ হওয়ার পরে জেলা প্রশাসন ভিক্ষুকদের পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের প্রক্রিয়া শুরু করে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার