Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

সংবাদ সম্মেলনে বললেন ডমিঙ্গো

‘মহাচাপের’ ম্যাচে ভুল করবে না বাংলাদেশ

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ২৩:৩০

ওমানের বিপক্ষে টিকে থাকার লড়াইয়ে নামার আগে আত্মবিশ্বাসী বাংলাদেশ কোচ রাসেল ডমিঙ্গো। ছবি: বিসিবি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে গতকাল স্কটল্যান্ডের কাছে হারার পর দেয়ালে পিঠ ঠেকে গেছে বাংলাদেশের। আগামীকাল স্বাগতিক ওমানের বিপক্ষে ম্যাচটা মাহমুদউল্লাহ রিয়াদ-সাকিব আল হাসানের জন্য হয়ে দাঁড়িয়েছে টিকে থাকার লড়াই।

এমনিতে নামে-ভারে-র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ধারেকাছেও নেই ওমান। কিন্তু স্কটল্যান্ড বিপর্যয়ের পর বদলে গেছে বাস্তবতা। আর একবার পা হড়কালেই বিশ্বকাপে দর্শক বনে যেতে পারে বাংলাদেশ।

স্কটিশদের বিপক্ষে শেষ দিকে তাসকিন আহমেদ-মোস্তাফিজুর রহমানদের ছন্নছাড়া বোলিং আর শুরুতে লিটন দাস-সৌম্য সরকারদে কাণ্ডজ্ঞানহীন ব্যাটিং ভুগিয়েছে বাংলাদেশকে। শিষ্যদের এমন পারফরম্যান্সে খুশি নন রাসেল ডমিঙ্গোও।

মাসকাটে আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেছেন, ‘ফল নিয়ে অবশ্যই হতাশ। ১৩-১৪ ওভার পর্যন্ত আমরা ভালোই খেলেছিলাম, বোলিং ভালো হচ্ছিল। এরপর কিছু ভুলের কারণে ওরা (স্কটল্যান্ড) চ্যালেঞ্জিং টার্গেট দিয়েছে। আমরা ব্যাটিং ভালো করিনি। তবে ভুলগুলো থেকে আমরা শিখেছি। ওমানের সঙ্গে সেগুলোর পুনরাবৃত্তি করতে চাই না।’ 

ঘরের মাঠে খর্বশক্তির অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ। তবে মরুর দেশে যেতেই ১৮০ ডিগ্রি ঘুরে গেছে তাদের পারফরম্যান্স। দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচসহ হেরেছে শেষ ৩ ম্যাচেই। উইকেট ও কন্ডিশনের সঙ্গে এখনো খাপ খাইয়ে নিতে পারার ছাপ ছিল স্পষ্ট।

এ ব্যাপারে ডমিঙ্গোর ভাষ্য, ‘মিরপুরের সঙ্গে এখানকার (মাসকাটের) উইকেটের তুলনা করা ঠিক হবে না। ছয় সপ্তাহ ব্যাটাররা যা করে এসেছে, সেটা মাথায় রাখার দরকার নাই। দল এখানে ভালো মেজাজ নিয়েই এসেছে। পিচ এখানে বড় বাধা তৈরি করেনি।’

ডমিঙ্গোর সংবাদ সম্মলনের আগে নাজমুল হাসান পাপনও সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতির কথায় তিন সিনিয়র সাকিব, মুশফিক ও মাহমুদউল্লাহর ব্যাটিং অ্যাপ্রোচ নিয়ে বরক্তি ঝরেছে।

কোচ অবশ্য শিষ্যদের আগলেই রাখলেন, ‘তাঁরা বিশ্বমানের খেলোয়াড়, দলের বোঝা নয়। তাঁরা চ্যাম্পিয়ন, তাঁদের সামর্থ্য নিয়ে সন্দেহ করার প্রশ্নই ওঠে না। মাহমুদউল্লাহই কিছুদিন আগে আমাদের অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচ জিতিয়েছে। একটা ম্যাচের পারফরম্যান্স দেখে সমালোচনা করা ঠিক নয়’।

পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিজেদের সামর্থ্যের জানান দিয়েছে ওমান। ম্যাচ জিতেছে ১০ উইকেটে! আত্মবিশ্বাসে চিড় না ধরার কথা বললেও ডমিঙ্গো স্বাগতিকদের বেশ সমীহই করছেন, ‘ওমানকে হালকাভাবে নেওয়ার কোন সুযোগ নেই। ওরা নিজেদের মাঠে দারুণ খেলছে। আমাদের উচিত তাদের নিয়ে না ভেবে নিজেদের নিয়ে ভাবা। নিজেদের পারফরম্যান্সে মনোযোগী হওয়া।’ 

সার্বিক পরিস্থিতি নিয়ে ‘চাপ’ অনুভব করছে কি না, এমন প্রশ্নে প্রোটিয়া কোচের সরল স্বীকারোক্তি, ‘মহাচাপ নিয়েই খেলতে হবে। সে কারণেই তো এটা বিশ্বকাপ। সবাই এ রকম ম্যাচ জিততে চায়। কাল (আজ) ছেলেদের সামনে বড় সুযোগ।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    ‘ভালো না করলে মজা নেই’

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    শিবচরে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১ 

    খালেদার চিকিৎসা নিয়ে আইন মন্ত্রণালয় থেকে কোনো ইঙ্গিত আসেনি: স্বরাষ্ট্রমন্ত্রী

    আলালকে ক্ষমা চাইতে বললেন কাদের