Alexa
শনিবার, ০৪ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বড় জয়ে বিশ্বকাপ শুরু আইরিশদের

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৯:২২

নিজেদের প্রথম ম্যাচে বড় জয় পেয়েছে আয়ারল্যান্ড। ছবি: টুইটার ‘এ’ গ্রুপে আজ দিনের প্রথম ম্যাচে নেদারল্যান্ডসকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু করেছে আয়ারল্যান্ড। আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে ডাচদের ৭ উইকেটের বড় ব্যবধানে হারিয়েছে আইরিশরা।

টস জিতে আগে ব্যাট করে সুবিধা করতে পারেননি ডাচ ব্যাটাররা। নির্ধারিত ২০ ওভারের শেষ বলে অলআউট হওয়ার আগে তারা করতে পারে ১০৬ রান। ১০৭ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে খুব একটা বেগ পেতে হয়নি আইরিশদের। মাত্র তিন উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় অ্যান্ড্রু বালবির্নির দল। ওপেনিংয়ে দলকে ভালো শুরু এনে দেন দুই আইরিশ ওপেনার পল স্টার্লিং আর কেভিন ও ব্রাইন।

দুজনের ওপেনিং জুটি থেকে আসে ২৭ রান। ২৭ রানে ও ব্রাইনের বিদায়ের পর দ্রুত তিন নম্বরে নামা বালবির্নিকে হারায় আইরিশরা। তবে চতুর্থ উইকেটে ৫৬ রানের দারুণ এক জুটিতে দলকে ম্যাচ থেকে ছিটকে যেতে দেননি স্টার্লিং আর গ্যারেথ ডিলানি। ২৯ বলে ৪৪ রানের দুর্দান্ত এক ইনিংসে জয় প্রায় নিশ্চিত করে ফেরেন ডিলানি। জয়ের বাকি আনুষ্ঠানিকতাটুকু সারেন স্টার্লিং আর এই ম্যাচের নায়ক কার্টিস ক্যাম্ফার।

এর আগে নেদারল্যান্ডসকে বলতে গেলে একাই ম্যাচ থেকে ছিটকে দেন ক্যাম্ফার। ডাচ ইনিংসের দশম ওভারে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে প্রথম বোলার হিসেবে টানা চার বলে চার উইকেট নেন তিনি। ইনিংসের শেষ ওভারের শেষ তিন বলে আরও তিন উইকেট হারায় ডাচরা। তবে এ ক্ষেত্রে হ্যাটট্রিক হয়নি বোলার বেন হোয়াইটের। পঞ্চম বলটিতে রান আউট হন লগান ফন বিক। এই দুজনের বোলিং তোপে শেষ পর্যন্ত ১০৬ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

লড়াইয়ের মতো পুঁজি না পেয়ে পেরে ওঠেননি নেদারল্যান্ডস বোলাররা।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাকিবকে নিয়েই নিউজিল্যান্ডের সফরের দল

    আজাজের জবাব অশ্বিনরা সবাই মিলে দিলেন

    আলোকস্বল্পতায় ৩৩ ওভার বাকি থাকতেই শেষ প্রথম দিন

    কক্সবাজারে হোটেল থেকে পর্যটকের মরদেহ উদ্ধার

    সরাইলে কাশেম হত্যা মামলার প্রধান আসামি গ্রেপ্তার 

    সেনবাগে পঞ্চম শ্রেণির মাদ্রাসা ছাত্রীকে ধর্ষণ, আদালতে ২২ ধারায় জবানবন্দি 

    শুভর স্ত্রীর কেমন লাগলো ‘মিশন এক্সট্রিম’

    মুক্তিযুদ্ধ নিয়ে বলিউড ছবি ‘পিপ্পা’র বিশাল আয়োজনে শুটিং

    বাগেরহাটে বয়স বাড়িয়ে শিশুকে তিন দফায় বিয়ে দেওয়ার চেষ্টা