Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বৈরী আবহাওয়ায় সেন্ট মার্টিনে আটকা পড়েছেন ৫০০ পর্যটক

আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ২১:৪৬

 টানা ছুটির কারণে দেশের বিভিন্ন জায়গা থেকে অবকাশযাপনের জন্য পর্যটকেরা সেন্টমার্টিনে এসেছিলেন। ছবি: আজকের পত্রিকা সেন্ট মার্টিনে ঘুরতে এসে বৈরী আবহাওয়ার কারণে আনুমানিক ৫০০ পর্যটক আটকা পড়েছেন। সরকারি ছুটি শেষ হওয়া এবং জরুরি কাজে অংশগ্রহণ করতে না পেরে অনেকের মধ্যে হতাশা দেখা দিয়েছে। দ্বীপে ভ্রমণ করতে যাওয়া এসব পর্যটক গতকাল রোববার থেকে বৈরী আবহাওয়ার কারণে সেখানে আটকে রয়েছেন।

জানা গেছে, শারদীয় দুর্গাপূজাসহ সরকারি বন্ধ শুক্র ও শনিবারের টানা ছুটির কারণে দেশের বিভিন্ন জায়গা থেকে অবকাশযাপনের জন্য পর্যটকেরা সেন্ট মার্টিনে ছুটে আসেন। জাহাজ চলাচল শুরু না হলেও ঝুঁকি নিয়ে স্পিডবোট ও ট্রলারে করে দ্বীপে ঘুরতে গিয়েছিলেন এসব পর্যটক। কিন্তু বৈরী আবহাওয়ায় সাগর উত্তাল থাকায় তারা আর ফিরতে পারছেন না।

ঢাকা এলিফ্যান্ট রোডের বাসিন্দা চিকিৎসক এনামুল হক ও সিলেটের ব্যবসায়ী আল আমিন বলেন, চার বন্ধু মিলে বেড়ানোর উদ্দেশে শুক্রবার সেন্ট মার্টিনে পৌঁছান। তাঁদের গতকাল ফেরার কথা ছিল। কিন্তু বৈরী আবহাওয়ার কারণে ফেরা হয়নি। জরুরি কাজ থাকলেও অনিচ্ছাসত্ত্বেও সেন্ট মার্টিনে দুদিন কাটাতে হলো।

কুমিল্লার ফুড পান্ডা ব্যবসায়ী সাইফুল ইসলাম বলেন, সাগর উত্তাল থাকায় সেন্ট মার্টিন থেকে ফেরা হয়নি। আবহাওয়া ভালো হওয়ামাত্রই ফিরে যাওয়া যাব।

সেন্ট মার্টিনের বাসিন্দা হোটেল ব্যবসায়ী জসিম উদ্দিন শুভ জানান, ৪৩ জনের একটি পর্যটক দল তাঁর হোটেলে রয়েছে। ফেরার কথা থাকলেও বৈরী আবহাওয়ার কারণে হয়নি। ৪০০এর বেশি পর্যটক বিভিন্ন হোটেল অবস্থান করছেন।

সেন্ট মার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর আহমেদ বলেন, 'আটকে পড়া পর্যটকেরা নিরাপদে রয়েছেন। বৈরী আবহাওয়া শুরু হলে কোনো ট্রলার ছাড়তে পারেনি। এতে দ্বীপে বেড়াতে আসা কয়েক শ পর্যটক আটকে পড়েছেন।' 

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী জানান, বৃষ্টি ও আবহাওয়া খারাপ হলে স্বাভাবিকভাবে ইঞ্জিনচালিত বোট চলাচল বন্ধ থাকে। হয়তো এ কারণে তাঁরা ফিরতে পারছেন না। নিরাপত্তাসহ সামগ্রিকভাবে তাঁদের প্রতিনিয়ত খোঁজখবর রাখা হচ্ছে। কোনো অসুবিধা নেই বলে জানান তিনি। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    সরাইলে ট্রাক্টর উল্টে চালকের মৃত্যু

    সেতুমন্ত্রীর তিন ভাগনের প্রতিদ্বন্দ্বী কাদের মির্জার তিন প্রার্থী

    চট্টগ্রামে এসবিএন ই-কমার্সের প্রতারণা, ৪ জনের বিরুদ্ধে মামলা

    এমডির ১৫০% বেতন বাড়ানোর প্রস্তাবে বিস্মিত বোর্ড

    চকরিয়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১

    শক্তিশালী ইসি গঠনে আইন প্রণয়ন করছে সরকার: কাদের

    হাসপাতাল থেকে নবজাতক চুরি

    এমপির বিরুদ্ধে গরু চুরির অভিযোগ তুললেন যুবলীগ নেতা

    রামেকের করোনা ইউনিটে ৩ জনের মৃত্যু

    গত ২০ দিনে সাফারি পার্কে ৯ জেব্রার মৃত্যু

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের