Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

চুরি-ছিনতাই বাড়ছে মাথাব্যথা নেই কারও

Tushar Miah
আপডেট : ১৮ অক্টোবর ২০২১, ১৭:০৩

কেরানীগঞ্জ উপজেলার আগানগর ইউনিয়নের নাগরমহল রোডের এস এন টাওয়ারের থান কাপড় ব্যবসায়ী মো. কোরবান। গত ৪ অক্টোবর রাতে দোকান বন্ধ করে চলে যান তিনি। পরদিন সকালে এসে দেখেন দোকানের তালা পরিবর্তন করা হয়েছে। আশপাশের ব্যবসায়ীদের জানানোর পরে সবাই একত্র হয়ে তালা ভেঙে দেখেন ক্যাশ ভাঙা। ক্যাশ থেকে ৯ লাখ ৭৭ হাজার টাকা নাই।

শুধু ব্যবসায়ী কোরবান একা নন, এ রকম ঘটনা কেরানীগঞ্জ গার্মেন্টস পল্লির নিত্যনৈমিত্তিক ব্যাপার। প্রতিনিয়তই ঘটছে চুরি ছিনতাইয়ের মতো বড় বড় ঘটনা। অভিযোগ রয়েছে কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমিতি নিয়েও। ব্যবসায়ীদের অভিযোগ, প্রতিনিয়ত এমন ঘটনা ঘটতে থাকলেও নিরসনে তেমন কোনো পদক্ষেপ নেই সমিতির।

ভুক্তভোগী কোরবান জানান, তিনি দোকান চুরির ঘটনায় থানায় মামলা করেছেন। এ ছাড়া কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির কাছেও করেছেন লিখিত অভিযোগ। মামলাটি মনিটরিং সেল তদন্ত করলেও দৃশ্যমান কোনো ব্যবস্থা নেয়নি মালিক সমিতি। মামলাটির তদন্তকারী কর্মকর্তা দক্ষিণ কেরানীগঞ্জ থানার উপপরিদর্শক মো. জিন্নাহ জানান, বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করেছি। মামলাটি মনিটরিং সেল তদন্ত করছে।

গত ৩০ সেপ্টেম্বর বিকেলে ছিনতাইয়ের ঘটনা ঘটে একই এলাকার তানাকা সুপার মার্কেটের সামনে। ওই এলাকার এক ইমাম সাহেবের স্ত্রীর রিকশা থামিয়ে তাঁর ব্যাগ ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। এ সময় তাঁর ব্যাগে প্রায় ৫ ভরি স্বর্ণালংকার ছিল। ঢাকা জেলা দক্ষিণ ডিবি সূত্রে জানা যায়, এ ঘটনায় তদন্ত চলমান রয়েছে। তবে এখন পর্যন্ত কাউকে গ্রেপ্তার করা অথবা ছিনতাই হওয়া মালামাল উদ্ধার করা যায়নি।

এদিকে কিছুদিন আগে আগানগর স্বাধীন টাওয়ারের সামনে থেকে ভরদুপুরে একজন ধাত্রীর কানের দুল ও গলার চেইন ছিনিয়ে নিয়ে যায় ছিনতাইকারীরা।

এ ছাড়া গত ৪ অক্টোবর বেড়িবাঁধ রোডে একটি জানাজা নামাজে অংশগ্রহণকালে ৭ জন মুসল্লির মোবাইল ফোন চুরি হয়ে যায়।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক গার্মেন্টস ব্যবসায়ী বলেন, গার্মেন্টস এলাকায় এ ধরনের ঘটনা ছিল বিরল। এখন প্রতিনিয়তই ঘটছে চুরি ছিনতাইয়ের মতো ঘটনা। এসব বিষয়ে মালিক সমিতির অফিসে অভিযোগ দিয়েও কোনো কাজ হচ্ছে না। তা ছাড়া এসব নিরসনেও কোনো পদক্ষেপ নিচ্ছে না সমিতি।

এ বিষয়ে কেরানীগঞ্জ গার্মেন্টস ব্যবসায়ী ও দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক মুসলিম ঢালীর সঙ্গে কথা হলে তিনি বলেন, ‘এগুলো বিচ্ছিন্ন ঘটনা। আমরা ব্যবস্থা নিয়েছি, ব্যবসায়ীদের পুলিশি সহায়তার জন্য পরামর্শ দিয়েছি। তিনি আরও বলেন, আগে আমাদের এখানে একটা পুলিশ ফাঁড়ি ছিল, এখন সেটা নেই। পুলিশ ফাঁড়ি এখান থেকে সরানোর পরে আইনশৃঙ্খলা পরিস্থিতি কিছুটা ব্যাহত হয়েছে। গার্মেন্টস পল্লির আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আমরা সব সময় কাজ করে যাচ্ছি। সেই সঙ্গে আমরা স্থানীয় প্রত্যেক বাড়িওয়ালা ও জমিদারের সহযোগিতা কামনা করছি।’

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাব উদ্দিন কবির বলেন, ব্যবসায়ীর দোকান থেকে টাকা চুরির ঘটনা জানা নেই। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার