Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

পেশার স্বীকৃতি চান মোবাইল ফোন মেরামতকারীরা

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৭:১৫

মুঠোফোন মেরামত সেবাকে পেশা হিসেবে স্বীকৃতি চেয়ে রিপোর্টার্স ইউনিটিতে টেকনিয়শয়ানদের সংবাদ সম্মেলন। ছবি: আজতকের পত্রিকা মোবাইল ফোন মেরামতসেবাকে পেশা হিসেবে স্বীকৃতি চেয়েছেন বাংলাদেশ সেলফোন রিপেয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশনের সদস্যরা। একই সঙ্গে ব্ল্যাকলিস্ট চেক সিস্টেম আইএমইআই রেজিস্ট্রেশন ডেটাবেইস সার্ভার ওয়েবসাইট চালু, এই পেশাসংক্রান্ত আইন প্রণয়নসহ বেশ কিছু দাবি তোলে সংগঠনটি। 

আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে সাংগঠনটির প্রতিষ্ঠাবার্ষিকীতে এক সংবাদ সম্মেলনে এসব দাবি জানান সংগঠনের মহাসচিব হাজবুল আলম জুলিয়েট।

হাজবুল আলম জুলিয়েট বলেন, দেশের বহু যুবক কারিগরি শিক্ষা গ্রহণ করে আত্মকর্মসংস্থানে নিয়োজিত হচ্ছেন। বর্তমানে কিছু আইনি জটিলতা ও কিছু বিপথগামী টেকনিশিয়ান কারিগরি শিল্পকে অপব্যবহার করে এ পেশাকে কলুষিত করছে। বিপথগামী টেকনিশিয়ানদের কারণে এ সেবামূলক পেশায় নিয়োজিত অন্য টেকনিশিয়ানরা হয়রানির শিকার হচ্ছেন। 

সংগঠনের মহাসচিব বলেন, `দেশে পুরুষের পাশাপাশি নারী মোবাইল ফোন টেকনিশিয়ানরা যুক্ত হয়েছেন। মোবাইল ফোনের মাধ্যমে সংঘটিত অপরাধ বন্ধে আমাদের সংগঠনের পক্ষ থেকে সরকার ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহযোগিতা প্রদান করতে চাই।'

সংবাদ সম্মেলনে গত বছর প্রতিষ্ঠিত সেলফোন রিপেয়ার টেকনিশিয়ান অ্যাসোসিয়েশনের রেজিস্ট্রেশন নির্ধারিত সময়ের মধ্যে প্রদান করা, ৬৪ জেলা শহর থেকে পেশার পূর্ব অভিজ্ঞতা সার্টিফিকেট প্রদান, নতুন প্রশিক্ষিত টেকনিশিয়ানকে ব্যবসা চালু এবং স্বল্প ও সহজ শর্তে ক্ষুদ্র ঋণের আওতায় আনার দাবিও জানান সংগঠনের মহাসচিব। 

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের আহ্বায়ক মাসুদুর রহমান খান, সাংগঠনিক সচিব জনী চন্দ্র দাস, হাফিজুর রহমান মিলন, ওমর ফারুক, মামুন জয়সহ আরও অনেকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ভাঙ্গুড়ায় রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    শিবচরে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১ 

    ডাকাতির পর রাতভর ২ নারীকে ধর্ষণ, ৫ আসামির দুবার যাবজ্জীবন

    ভাঙ্গুড়ায় রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের

    কড়াকড়িতেও ক্যাটরিনা-ভিকির বিয়ের ছবি ভাইরাল

    প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভীর ‘শেষ কথা’