Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

চোখ থাকবে যাঁদের ওপর

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৭:১২

আফিফ হোসেন
সাকিব আল হাসান-মোস্তাফিজুর রহমানের ওপর তো চোখ থাকবেই। এই বিশ্বকাপ আপন আলোয় আলোকিত করতে পারেন আফিফ হোসেনও। ব্যাটিংয়ের সঙ্গে আফিফের অফ স্পিনটাও খুবই কার্যকরী। তবে এই বিশ্বকাপে ব্যাটার আফিফের দিকে তাকিয়ে থাকবে বাংলাদেশ। ওমানে যাওয়ার আগে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ তো বলেই গেছেন, এই বিশ্বকাপে চমক দেখাতে পারেন আফিফ।  

বিরাট কোহলি
বিশ্বকাপেই ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে ইতি টানবেন বিরাট কোহলি। শেষটাই অধিনায়ক হিসেবে বড় মঞ্চে প্রথম কোহলির। টি-টোয়েন্টি বিশ্বকাপ রাঙাতে তাই উন্মুখ থাকবেন ভারত অধিনায়ক। ঘরের মাঠে সর্বশেষ ২০১৬ বিশ্বকাপেও মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে দুর্দান্ত খেলে সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন কোহলি। 

বাবর আজম
বিরাট কোহলির মতো প্রথমবার বড় মঞ্চে নেতৃত্ব দেবেন বাবর আজম। তবে শুধু নেতৃত্বে নয়, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বড় ভরসার নাম বাবর। অভিষেকের পর থেকেই পাকিস্তানের ব্যাটিং লাইনআপে ধারাবাহিকতার প্রতীক হয়ে আছেন ২৭ বছর বয়সী এই ব্যাটার।

জস বাটলার
র‍্যাঙ্কিংয়ে সেরা আটে থাকার সুবাদে সরাসরি বিশ্বকাপের মূল পর্বে খেলবে ইংল্যান্ড। ঘরের মাঠে ২০১৯ বিশ্বকাপজয়ী দুই তারকা বেন স্টোকস আর জফরা আর্চারের অনুপস্থিতিতে এবার ইংলিশদের বড় ভরসা জস বাটলার। নিজের দিনে প্রতিপক্ষকে একাই দুমড়েমুচড়ে দেওয়ার সামর্থ্য রাখেন তিনি।  

গ্লেন ম্যাক্সওয়েল
সুপার টুয়েলভসে ইংলিশদের সঙ্গে একই গ্রুপে পড়েছে অস্ট্রেলিয়া। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নদের একটাই আক্ষেপ, এই সংস্করণের শিরোপা ছোঁয়া হয়নি এখনো। অজিদের শিরোপার আক্ষেপ ঘোচাতে এবার বড় ভূমিকা পালন করতে পারেন গ্লেন ম্যাক্সওয়েল। সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের দ্বিতীয় অংশটাও দারুণ কেটেছে ৩৩ বছর বয়সী এই ব্যাটারের। সব মিলিয়ে ১৪ ইনিংসে ১৪৪.১০ স্ট্রাইক রেটে ৫১৩ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় পাঁচে আছেন তিনি। 

রশিদ খান
বোর্ডের সঙ্গে শেষ মুহূর্তের মনোমালিন্যে আফগানিস্তানের অধিনায়কত্ব ছাড়েন রশিদ খান। তবে নেতৃত্বে না থাকলেও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে চোখ থাকবে রশিদ খানের ওপর। আফগানদের সাফল্যও অনেকটাই নির্ভর করছে এই লেগ স্পিনারের ভালো করার ওপর। আফগানদের হয়ে ৫১ ম্যাচে ৯৫ উইকেট নিয়েছেন।  

ডেভন কনওয়ে
এবারই প্রথম বিশ্বকাপের মঞ্চে খেলবেন ডেভন কনওয়ে। মার্টিন গাপটিলের সঙ্গে ওপেনিংয়ে তাঁর ব্যাটে ঝড় দেখতে অপেক্ষায় আছে নিউজিল্যান্ড। ইনিংসের শুরুতে প্রতিপক্ষের জন্য কনওয়ে কতটা ভয়ংকর হতে পারেন, সেটা বোঝা যাচ্ছে ১৫১.১১ স্ট্রাইক রেট দেখে।

নিকোলাস পুরান
টি-টোয়েন্টি বিশ্বকাপের সর্বোচ্চ দুবারের চ্যাম্পিয়ন ওয়েস্ট ইন্ডিজ। এবার শিরোপার সংখ্যাটাকে তিনে নিতে চাইবে ক্যারিবিয়ানরা। ক্রিস গেইল-কাইরন পোলার্ডদের মতো অভিজ্ঞ ব্যাটারদের ভিড়ে এবার ক্যারিবিয়ানদের হয়ে চমকে দিতে পারেন নিকোলাস পুরান। বিশ্বের বিভিন্ন প্রান্তে ফ্র্যাঞ্চাইজি লিগ চষে বেড়ানো পুরান আরব আমিরাতে খেলার অভিজ্ঞতা সঞ্চয় করেছেন আইপিএল খেলে।  

দুশমন্থ চামিরা
শ্রীলঙ্কাকে খেলতে হচ্ছে প্রথম রাউন্ড। এই বিশ্বকাপে দলটির তুরুপের তাস হতে পারেন দুশমন্থ চামিরা। উচ্চতা কাজে লাগিয়ে ব্যাটারকে ভড়কে দেওয়ার মতো সব ধরনের কার্যকারিতা আছে ২৯ বছর বয়সী এই ফাস্ট বোলারের হাতে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার

    ‘ভালো না করলে মজা নেই’

    কুয়েট শিক্ষক মৃত্যুর সুষ্ঠু তদন্তের দাবিতে রাবি শিক্ষকদের মানববন্ধন

    চবিতে ইমামকে গণপিটুনির ঘটনায় তদন্ত কমিটি গঠন

    ডাকাতির পর রাতভর ২ নারীকে ধর্ষণ, ৫ আসামির দুবার যাবজ্জীবন

    ভাঙ্গুড়ায় রোকেয়া দিবসে চার জয়িতাকে সংবর্ধনা

    ম্যানইউর জার্সিতে ইতিহাস গড়লেন পাকিস্তানি বংশোদ্ভূত জিদান

    এই সরকার হটাতে আন্দোলনের প্রয়োজন হয় না: জিএম কাদের