Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

চক্রটির টার্গেট প্রবাসী ও বিদেশি নাগরিক

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৫:৩৬

বিমানবন্দর এলাকায় প্রবাসী ও বিদেশি নাগরিকদের টার্গেট করে চক্রটি চুরি ও ছিনতাই করত। ছবি: সংগৃহীত হয়রত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর এলাকায় প্রবাসী ও বিদেশি নাগরিকদের টার্গেট করে অপরাধ কার্যক্রম চালাত চক্রটি। প্রবাস থেকে স্বল্প সময়ের জন্য বাংলাদেশে আসা বিদেশি ও প্রবাসীদের বিমানবন্দরে নামার পরই টার্গেট করত। গাড়ির জন্য অপেক্ষায় থাকা প্রবাসীদের গাড়ি দিয়ে সহযোগিতার নামে গাড়িতে তুলে অস্ত্রের মুখে জিম্মি করত। আবার কখনো সখ্য গড়ে চক্রের সদস্যরা টার্গেট করা প্রবাসীদের চেতনানাশক দ্রব্য খাইয়ে অজ্ঞান করে ঢাকার বাইরে ফেলে দিত। লুট করত সঙ্গে থাকা সব মালামাল। 

গতকাল শনিবার রাত সাড়ে ৮টার দিকে রাজধানীর হাতিরঝিল মীরবাগ এলাকা থেকে এই চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। আজ রোববার বেলা সাড়ে ১১টায় ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে ডিবির প্রধান এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান। 

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মাসুদুল হক, আমির হোসেন হাওলাদার ও শামীম। এ সময় তাঁদের কাছ থেকে যুক্তরাষ্ট্রের একটি পাসপোর্টসহ পাঁচটি পাসপোর্ট, দুটি এনআইডি কার্ড, দুটি এটিএম কার্ড, আইপ্যাড, ওয়ার্ক পারমিট, বিএমইটি কার্ড, অফিস আইডি, চাকু, ৫৫ হাজার টাকা উদ্ধার করা হয়। 

সংবাদ সম্মেলনে ডিবির প্রধান এ কে এম হাফিজ আক্তার জানান, চক্রটি বেশ কিছুদিনের মধ্যে প্রায় ৪০ লাখ টাকার মালামাল লুট করেছে। বিমানবন্দরে গাড়ির জন্য অপেক্ষারত প্রবাসীদের সঙ্গে কৌশলে সম্পর্ক করে। পরে তাঁদের (প্রবাসীদের) টার্গেট করে পিছু নেয়। তাঁদের সুবিধামতো জায়গায় প্রবাসীদের গতিরোধ করে অস্ত্রের মুখে সব লুট করে। অনেক সময় তারা অজ্ঞান পার্টির হয়ে কাজ করে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    শিবচরে কুপিয়ে পা বিচ্ছিন্ন করে হত্যার ঘটনায় গ্রেপ্তার ১ 

    বন্ধুর সহযোগিতায় এইচএসসি পরীক্ষা দিচ্ছেন দৃষ্টিপ্রতিবন্ধী চয়ন

    কড়াকড়িতেও ক্যাটরিনা- ভিকির বিয়ের ছবি ভাইরাল

    প্রধানমন্ত্রীর উদ্দেশে রিজভীর ‘শেষ কথা’ 

    ওমিক্রন উদ্বেগজনক হলেও মোকাবিলা সম্ভব

    ঘুমন্ত অবস্থায় এসআইয়ের ‘বিশেষ অঙ্গ’ কেটে দিলেন স্ত্রী

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    টেকনাফে নবজাতকের পরিত্যক্ত মরদেহ উদ্ধার