Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 
সুখবর

লকডাউনে কিশোরীর আঁকা ছবি বিক্রি হচ্ছে হাজার হাজার ডলারে

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১২:৫৮

নিজের আঁকা ছবির সামনে মাকেনজি বিয়ার্ড। ছবি: ইনস্টাগ্রাম লকডাউনে ঘরবন্দী থাকলেও সময়ের অপচয় করেনি মার্কিন কিশোরী মাকেনজি বিয়ার্ড। কচি হাতে রং-তুলির পরশে এঁকেছে চমৎকার কিছু ছবি। তার আঁকা একেকটি ছবি এখন বিক্রি হচ্ছে হাজার হাজার ডলারে।

মাকেনজির বাড়ি ওয়েলসের সোয়ানসি শহরে। ১৪ বছর বয়সী এই কিশোরীর আঁকা প্রথম ছবিটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে বিশ্বব্যাপী সারা পড়ে যায়। ওই ছবিতে দেখা যায় হাস্যোজ্জ্বল এক কৃষকের প্রতিকৃতি। ওই ছবি মূলত তার পাশের বাড়ির এক কৃষক টকারের প্রতিকৃতি। একটি ট্রাক থেকে খড় নামানোর সময় ছবিটি তুলে এঁকে ফেলেছে সে। এই ছবি দেখে টকার ও টকারের আত্মীয়রাও আনন্দিত।

ছবি আঁকা প্রসঙ্গে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসিকে বিয়ার্ড বলে, 'আমার হাতে অবসর সময় ছিল। এদিকে আমার মা আঁকতে ভালোবাসতেন বলে রং, ক্যানভাস ও তুলি বাসায়ই ছিল। তাই ভাবলাম, ''কেন চেষ্টা করে দেখব না!'' এই চিন্তা থেকেই ছবি আঁকা চালিয়ে যাই।' 

পরে নিজের আঁকা ছবি নিয়ে একটি প্রতিযোগিতায় অংশ নেয় বিয়ার্ড। জায়গা করে নেয় রয়্যাল একাডেমি অব আর্টসে ইয়ং আর্টিস্টদের সামার শোতে। চলতি অক্টোবরের দিকে কার্ডিফের ব্ল্যাকওয়াটার গ্যালারিতে প্রদর্শন করা হয় তার কিছু ছবি। এর মাঝে তার দাদার হাস্যোজ্জ্বল একটি ছবিও রয়েছে। এরই মধ্য থেকে মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য ও মধ্যপ্রাচ্যের ক্রেতাদের কাছে বেশ কয়েকটি ছবি বিক্রি হয়েছে। এর মধ্যে একটি ছবির দাম হিসেবে একজন তাকে ১০ হাজার পাউন্ড দেওয়ার প্রস্তাব দিয়েছে। 

বিয়ার্ডের ইনস্টাগ্রামে দেখা যায়, তার আঁকা ছবির বেশির ভাগই থাকে শ্রমিক ও শিশুবিষয়ক। তবে বৃদ্ধ-তরুণের আনন্দ বা উদাসীনতাও উঠে এসেছে তার ক্যানভাসে। খেলাধুলাকে ক্যারিয়ার হিসেবে গ্রহণ করতে চায় বিয়ার্ড। এর মাঝে আঁকাআঁকিও চালিয়ে যাওয়ার ইচ্ছে তার। তার ভাষায়, 'আমার মনে হয় না যে পেশা হিসেবে আমি একজন শিল্পী হতে চাই; শখ হিসেবে আঁকাআঁকি চালিয়ে যেতে চাই।' শেষ পর্যন্ত সে আসলেই কোন পথে ক্যারিয়ার গড়বে তা দেখার জন্য ২০ থেকে ৩০ বছর বয়স পর্যন্ত অপেক্ষা করতে হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    যুক্তরাষ্ট্রে গিয়ে করোনা পজিটিভ অস্ট্রেলিয়ার উপপ্রধানমন্ত্রী

    ‘ওমিক্রনে পুনরায় সংক্রমণের ঝুঁকি বেশি, তবে ডেলটার চেয়ে গুরুতর নয়’

    বিপিন রাওয়াতের শেষকৃত্য শুক্রবার

    করোনায় আরও একটি মৃত্যুশূন্য দিন

    স্বামী বদলানো যায় কিন্তু প্রতিবেশী না—ভারত সম্পর্কে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী    

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান

    প্রিয় বালিশ নিয়েই দেশে ফিরলেন রিজওয়ান

    হেডের সেঞ্চুরিতে বড় লিড অস্ট্রেলিয়ার