Alexa
বৃহস্পতিবার, ০৯ ডিসেম্বর ২০২১

সেকশন

 

বশেফমুবিপ্রবি

নিজ ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা শুরু আজ

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১০:৪১

জামালপুরের মেলান্দহে অবস্থিত বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেফমুবিপ্রবি) ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ রোববার শুরু হচ্ছে। ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিবে ৭০০ জন শিক্ষার্থী। দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত পরীক্ষা হবে।

এর মধ্য দিয়ে প্রথমবারের মত নিজেদের ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষার সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি ও উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ বলেন, ভর্তি-ইচ্ছুক পরীক্ষার্থীদের ভোগান্তি কমাতে এ বছর ২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ পদ্ধতিতে সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে কার্যক্রম শুরু করলেও আমাদের বিশ্ববিদ্যালয়ে নিজ ক্যাম্পাসে এবারই প্রথম ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

সুষ্ঠুভাবে ভর্তি পরীক্ষা সম্পন্ন করতে শিক্ষক-কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী-অভিভাবক, স্থানীয় প্রশাসন, এলাকাবাসীসহ সংশ্লিষ্ট সবার আন্তরিক সহযোগিতা চাচ্ছি। তিনি আরও বলেন, এরই মধ্যে আমাদের সার্বিক প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অধ্যাপক ড. সৈয়দ সামসুদ্দিন আহমেদ জানান, গুচ্ছ পদ্ধতিতে আবেদনকারী শিক্ষার্থীদের কারা কোন কেন্দ্রে পরীক্ষায় অংশ নেবেন, তা তাদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ফলাফল, কেন্দ্র থেকে স্থায়ী ঠিকানার দূরত্বসহ কয়েকটি সুনির্দিষ্ট প্রক্রিয়া অনুসরণ করে নির্ধারণ করা হয়েছে।

জানা গেছে, এবার দেশের ২০টি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছ ভর্তি পরীক্ষা হচ্ছে। এতে বশেফমুবিপ্রবি কেন্দ্রে বিজ্ঞান, বাণিজ্য ও মানবিক বিভাগ মিলিয়ে মোট ১ হাজার ৮২১ জন পরীক্ষার্থী অংশ নেবেন।

গুচ্ছ ভর্তি ব্যবস্থায় ১৭ অক্টোবর ‘ক’ ইউনিটে বিজ্ঞান বিভাগের ৭০০ জন, ২৪ অক্টোবর ‘খ’ ইউনিটে মানবিক বিভাগের ৭০০ জন ও ১ নভেম্বর ‘গ’ ইউনিটে বাণিজ্য বিভাগের ৪২১ জন বঙ্গমাতা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অংশ নেবেন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বিজ্ঞান মেলায় খুদে শিক্ষার্থীদের যত উদ্ভাবন

    মাভাবিপ্রবিসাসের কমিটি বাতিলের দাবি

    'টাকা না দিয়ে ষড়যন্ত্র করায় আত্মহত্যার পথ বেছে নিলাম'

    টেকনাফে নবজাতকের পরিত্যক্ত মরদেহ উদ্ধার

    করোনায় আরও একটি মৃত্যুশূন্য দিন

    স্বামী বদলানো যায় কিন্তু প্রতিবেশী না—ভারত সম্পর্কে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী    

    দৌলতদিয়া ঘাটে ফেরি পারের অপেক্ষায় যানবাহনের দীর্ঘ সারি

    চাটমোহরে ৪ জয়িতাকে সম্মাননা প্রদান