Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

পূর্বধলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগীদের ভিড়

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১০:৩৭

পূর্বধলা স্বাস্থ্য কমপ্লেক্সে গত বৃহস্পতিবার রোগীদের ভিড়। আজকের পত্রিকা নেত্রকোনার পূর্বধলায় গরমে হঠাৎ বেড়েছে জ্বর, সর্দি ও ডায়রিয়ার প্রকোপ। প্রায় প্রতি ঘরেই কেউ না কেউ রোগে আক্রান্ত। আক্রান্তদের বেশির ভাগই শিশু ও বৃদ্ধ।

চিকিৎসকেরা বলছেন, গত কয়েক দিন ধরে গরমের তীব্রতা বেড়েছে। এতে অনেকে ভাইরাস জনিত রোগে আক্রান্ত হচ্ছেন। হাসপাতালে রোগীর চাপ বাড়ায় সেবা দিতে হিমশিম খেতে হচ্ছে চিকিৎসকদের। এই সময় সবাইকে রোদ এড়িয়ে চলা এবং বেশি করে পানি পান করার পরামর্শ দেন তারা।

জানা গেছে, ঋতু পরিবর্তন ও গত কয়েক দিন ধরে প্রচণ্ড গরমের কারণে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রোগী সংখ্যা বেড়েছে। শয্যায় ঠাঁই হচ্ছে না ভর্তি সকল রোগীদের।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে দেখা গেছে, বহির্বিভাগে রোগীদের উপচে পড়া ভিড়। অনেকে শয্যা না পেয়ে বারান্দা ও ওয়ার্ডের মেঝেতে বিছানা পেতে শুয়ে আছেন। ফলে রোগীর চাপে যথাযথ চিকিৎসা সেবা দিতে হিমশিম খাচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্স কর্তৃপক্ষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্সিং সুপারভাইজার শামছুন্নাহার জানান, স্বাস্থ্য কমপ্লেক্সে প্রতিদিন ৭০ থেকে ৮০ জন রোগী ভর্তি থাকছেন। গত বৃহস্পতিবারও ৬২ জন রোগী ছিল। তাদের মধ্যে সর্দি, জ্বর ও কাশি জনিত রোগীই বেশি। এ ছাড়া পেট ব্যাথা ও ডায়রিয়ার রোগীও আছে। গত ১৫দিন ধরে রোগীর এমন চাপ বলে জানান তিনি।

পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এর আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. আজহারুল ইসলাম বলেন, গত কয়েক দিন ধরেই তাপমাত্রা অনেক বেশি। ঋতু পরিবর্তন ও অতিরিক্ত গরমে ভাইরাস জনিত রোগের প্রাদুর্ভাব বেড়েছে। রোগীর চাপ সামাল দেওয়া ও চিকিৎসা দিতে হিমশিম খেতে হচ্ছে তাদেরকে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    রসায়নের মূল হলো সমীকরণ

    কোনো বাধ্যতামূলক প্রশ্ন থাকবে না

    পাঁচটি অধ্যায় থেকে প্রশ্ন হবে

    সময়টা কাজে লাগাতে হবে

    সময়ের দিকে লক্ষ রাখবে

    তোমরাই সফল হবে

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ