Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

রামগঞ্জে ছিটানো হলো মশক-নিধন ওষুধ

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১১:৩৯

রামগঞ্জের বিরেন্দ্র খালে গতকাল মশার ওষুধ ছিটানো হয়। ছবি: আজকের পত্রিকা রামগঞ্জ পৌরসভার উদ্যোগে মশার উপদ্রব ও ডেঙ্গু প্রতিরোধে শহরে মশক-নিধনে ওষুধ ছিটানো হয়েছে। গতকাল শনিবার ভোর থেকে পৌর শহরের গুরুত্বপূর্ণ এলাকা, বাজার ও খালের ওপরে এ ওষুধ ছিটানো হয়।

বাজারের ব্যবসায়ী মো. মানিক হোসেন বলেন, রামগঞ্জ-হাজীগঞ্জ বিরেন্দ্র খালটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সেখানে কচুরিপানা-আগাছা জন্ম নিয়েছে। ময়লা-আবর্জনার কারণে মশার উপদ্রব বৃদ্ধি পেয়েছে। পানি থেকে ছড়াচ্ছে তীব্র দুর্গন্ধ। খালের পানি থেকে মশার প্রজনন বৃদ্ধি পাওয়ায় বিকেল থেকে দোকানে বসতেই কষ্ট হয়।

স্থানীয় ছেরাজুল হক নামের একজন বলেন, রাস্তায় মশার ওষুধ ছিটিয়ে লাভ নেই। কাজিরখীল-রামগঞ্জ-মৌলভী বাজার ও সোনাপুর পর্যন্ত খাল, ডোবা-নালায় এবং পতিত স্থানে ওষুধ ছিটালে মশার বংশবৃদ্ধি রোধ করা সম্ভব। খালের আশেপাশে বসবাস করা এখন আতঙ্ক হিসেবে হয়ে দেখা দিয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বারবার খালটি পরিষ্কারের জন্য বলা হলেও কেউ করেনি।

রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী বলেন, ‘রামগঞ্জ-হাজীগঞ্জ খাল নিয়ে কিছু আইনগত জটিলতা থাকায় সংস্কার কাজ থমকে আছে। তারপরেও আমরা চেষ্টা করছি ডেঙ্গুসহ মশার উপদ্রব রোধ করতে। এ সময় মশার ওষুধ ছিটানো হচ্ছে।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার