Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

যখন যেমন ব্যাগ

ঘর থেকে বের হবেন আর সঙ্গে ব্যাগ থাকবে না, তা কি হয়? যেখানেই যান না কেন প্রয়োজনীয় জিনিসপত্র, যেমন ছাতা, মেকআপ, পানির বোতল, ওয়ালেট ইত্যাদি নেওয়ার জন্য প্রয়োজন পড়ে ব্যাগের। তবে কখন কেমন ব্যাগ সঙ্গে নিতে হবে তারও রয়েছে রকমফের। জায়গা, উপলক্ষ, প্রয়োজন ও বাইরে থাকার সময়টা কতটা দীর্ঘ তার ওপর নির্ভর করে আপনি কেমন ব্যাগ সঙ্গে নেবেন। বিভিন্ন ধরনের ব্যাগের মধ্যে কোন ব্যাগটি কখন আপনার প্রয়োজন তা কাল্ট অব ক্যারি ও স্টাইলক্রেজ অবলম্বনে জানাচ্ছেন সানজিদা সামরিন।

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১০:১৫

মডেল: ফামিদা দিবা। ছবি: রনি বাউল ক্লচব্যাগ
বক্স, ত্রিভুজ ও গোল বিভিন্ন আকৃতির হয় ক্লচব্যাগ। এসব ব্যাগের ভেতরে জিপার থাকে এবং ওপরে বাড়তি সুরক্ষার জন্য ফ্ল্যাপের সঙ্গে 
ম্যাগনেট দেওয়া থাকে। সাধারণত এ ধরনের ব্যাগে টাকা, লিপস্টিক, আইলাইনারের মতো ছোট কয়েকটি জিনিস রাখা যায়। সন্ধ্যাকালীন পার্টির জন্য উপযোগী এ ধরনের ব্যাগ।

প্রিয় টোটব্যাগ
সাধারণত সব ধরনের পেশার নারীর আলমারিতে একটি হলেও টোটব্যাগ আছে। এককথায় টোটব্যাগ পছন্দের তালিকায় শীর্ষে। এর নকশা অনুযায়ী জিপার থাকতেও পারে আবার না-ও পারে। তবে সব ধরনের টোটব্যাগেই দুটো বড় হাতল থাকে।

যেসব টোটব্যাগে জিপার থাকে না, সেগুলো সাধারণত চট, কাপড় বা চামড়ায় তৈরি। অন্যদিকে জিপারসহ টোটব্যাগগুলো পানি প্রতিরোধী নাইলন দিয়ে তৈরি। রোজকার ব্যবহারের উপযোগী এসব ব্যাগে লাঞ্চবক্স, পানির বোতল, মোবাইল ফোন থেকে শুরু করে প্রয়োজনীয় সব উপকরণই রাখা যায়।

মডেল: ফামিদা দিবা। ছবি: রনি বাউল ফুরফুরে ব্যাকপ্যাক
বর্তমানে নারী-পুরুষ সবার কাছেই ব্যাকপ্যাকের আবেদন বেড়েছে–এ কথা অস্বীকার করার উপায় নেই। ব্যাকপ্যাকের সুবিধাও অনেক। একসঙ্গে অনেক জিনিসপত্র নেওয়া যায় তাতে। বিভিন্ন আকার ও নকশার ব্যাকপ্যাক পাওয়া যায়। পিঠে বহন করা সহজ, সহজেই গণপরিবহনেও প্রয়োজনীয় জিনিসপত্র নেওয়া যায়। এ জন্য স্কুল-কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও অনেকে অফিসে ব্যবহারের জন্যও পছন্দের প্রথম তালিকায় রাখেন ব্যাকপ্যাককে। তা ছাড়া দু-এক দিনের ছোটখাটো ট্যুরে যেতে হলে মাঝারি আকারের ব্যাকপ্যাকেই ভরে নেওয়া যায় প্রয়োজনীয় কাপড়।

স্টাইলিশ শোল্ডার ব্যাগ
কর্মজীবী নারীদের পছন্দের তালিকায় থাকা ব্যাগগুলোর মধ্যে শোল্ডার ব্যাগ অন্যতম। আকারে বেশ বড়সড় বলে প্রয়োজনীয় জিনিসপত্র; যেমন নোটবুক, পানির বোতল, পার্স, মেকআপ আইটেম ইত্যাদি রাখা যায় বলে শোল্ডার ব্যাগ ভীষণ জনপ্রিয়।

হোবো
কাঁধে ঝোলানো যায় এমন ব্যাগের মধ্যে হোবো বেশ জনপ্রিয়। এটি শোল্ডার ব্যাগের মতোই, তবে খুব বেশি প্রশস্ত নয়। ক্রিসেন্ট শেপের এই ব্যাগ ফরমাল ও ক্যাজুয়াল দুই ধরনের পোশাকের সঙ্গে ব্যবহারের উপযোগী। অফিসে নিয়মিত টোটব্যাগ ব্যবহার করায় একঘেয়েমি তৈরি হলে বেছে নিতে পারেন স্টাইলিশ এই ব্যাগ। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    আজকের রাশিফল

    ‘অবসর’ নেওয়ার ধারণা আবিষ্কার হলো কবে

    আজকের রাশিফল

    বিশ্বে সবচেয়ে জনপ্রিয় সবজি কোনটি

    ফ্যাশন শিল্প, মাছের চামড়া এবং তিন ফরাসি তরুণের গল্প 

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর