Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

বিএনপির বক্তব্যই বলে কুমিল্লার ঘটনায় তাদের ইন্ধন আছে: তথ্যমন্ত্রী

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ২৩:৪২

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি 'কুমিল্লাসহ সারা দেশে সাম্প্রদায়িক উসকানিতে যে বিএনপি-জামাত জড়িত তা মির্জা ফখরুল সাহেবের বক্তব্যেই প্রমাণিত' বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। আজ শনিবার বিকেলে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলা ছাত্রলীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি-জামাত রাজনৈতিকভাবে শেখ হাসিনাকে মোকাবিলা করতে ব্যর্থ হয়ে নানা ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। কুমিল্লায় যে ঘটনা ঘটিয়ে সারা দেশে সাম্প্রদায়িক উসকানি দেওয়া হয়েছে, এটির পেছনে রাজনৈতিক উদ্দেশ্য ছিল। এটির পেছনে বিএনপি-জামাতসহ ধর্মান্ধ গোষ্ঠী যুক্ত। তারা এই ঘটনা ঘটিয়ে সারা দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে একটি বিশৃঙ্খলা সৃষ্টি করতে চেয়েছিল। শেখ হাসিনার সরকার সেই বিশৃঙ্খলা কঠোর হস্তে দমন করেছে।

হাছান মাহমুদ বলেন, 'বিএনপির মহাসচিব মির্জা ফখরুল সাহেব বলেছেন, সরকার না কি দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য অপচেষ্টা চালাচ্ছে। তাঁর এই বক্তব্যের মাধ্যমে প্রমাণিত হয় কুমিল্লার ঘটনার পেছনে তাদের ইন্ধন ছিল।'

তথ্যমন্ত্রী বলেন, `সরকার দেশ চালায় এবং সব সময় চায় যে, দেশে শান্তি-শৃঙ্খলা-স্থিতি থাকুক। মির্জা ফখরুল সাহেব কি বাংলাদেশের মানুষকে বোকা ভেবেছেন? আর মনে করেছেন এই কথা বলে দেশের মানুষকে বোকা বানাবেন! এটি অত্যন্ত হাস্যকর।'

হাছান মাহমুদ বলেন, কুমিল্লার ঘটনায় কারা মিছিল বের করেছে, সেই ভিডিও ফুটেজ আমাদের কাছে আছে। তাঁরা কোন দলের সমর্থক, কোন মতাদর্শে বিশ্বাস করে সেগুলো বের করে জনসমক্ষে সেটা প্রকাশ করব। এই দেশে শান্তি শৃঙ্খলা স্থিতি কোনোভাবেই বিনষ্ট হতে দেব না। যারা এই বিশৃঙ্খলার সঙ্গে যুক্ত ছিল, এখনো যুক্ত আছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে যারা অপপ্রচার চালিয়েছে কিংবা চালাচ্ছে, সবার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খালেদা জিয়ার শারীরিক অবস্থা নিয়ে চিকিৎসকেরা যা বললেন

    জনপ্রতিনিধিরা আমলার নিচে থাকবেন এটা অসুন্দর লাগে, সংসদে চুন্নু

    পাকি প্রেমটা দূরে রাখুন, বিএনপিকে মেনন

    বাংলাদেশের সবচেয়ে কমনসেন্সওয়ালা দল গণ অধিকার পরিষদ: আসিফ নজরুল

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর

    ক্ষীণ আশা নিয়ে শুরু হচ্ছে ইরান পরমাণু আলোচনা

    তৃতীয় লিঙ্গের চেয়ারম্যান প্রার্থীর কাছে নৌকার ভরাডুবি

    নীলফামারীতে ভোট কেন্দ্রে সংঘর্ষে বিজিবি সদস্য নিহত

    ‘গায়ের রং কালো বলে আমাকে আক্রমণ করা হয়েছে’

    মুহুর্মুহু বোমাবাজিতে শেষ হলো গোসাইরহাটের ভোটগ্রহণ