Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

মাহমুদউল্লাহ জানেন, মুশফিক ছন্দে ফিরবেন

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৮:০৭

মুশফিকের ফর্ম ভাবাচ্ছে না বাংলাদেশ অধিনায়ককে। ছবি: আইসিসি  বাংলাদেশের বিশ্বকাপ শুরু হতে বাকি আর একদিন। আগামীকাল মাসকাটে স্কটল্যান্ড ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরুর আগে বাংলাদেশ গা গরমের ম্যাচ খেলেছে তিনটি। এই তিন ম্যাচের দুইটিতেই হার যেমন অশনিসংকেত দিচ্ছে মাহমুদউল্লাহ রিয়াদের দলকে, সঙ্গে দুশ্চিন্তা বাড়াচ্ছে দলের সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ছন্দহীনতা।

প্রথম রাউন্ডের আগে বাংলাদেশ প্রস্তুতি ম্যাচ খেলেছে ওমান ‘এ’, শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে। তিন ম্যাচে খুঁজেই পাওয়া যায়নি মুশফিকুর রহিমকে। ওমানের সঙ্গে সহজ জয়টা পেলেও হাসেনি ‘মুশি’র ব্যাট। প্রথম বলেই স্কুপ করতে গিয়ে উইকেট বিলিয়ে এসেছেন ওমানের উইকেটরক্ষকের গ্লাভসে ক্যাচ দিয়ে। 

শ্রীলঙ্কা ম্যাচে ফেরার ইঙ্গিত দিয়েও আবারও ব্যর্থ মুশফিক। সেই ম্যাচে আউট হয়েছেন ১৩ রানে, এলবিডব্লিউ হয়ে। আয়ারল্যান্ড ম্যাচে আউট আরও বাজে ভাবে। বোল্ড হয়েছেন মাত্র ৪ রান করে। বিশ্বকাপের আগে সেরা ব্যাটসম্যানের এমন ফর্ম যেকোনো অধিনায়কের জন্য নিঃসন্দেহে দুশ্চিন্তার কারণ। 

তবে আজ সংবাদ সম্মেলনে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ স্পষ্টভাবে নিজের সমর্থনটা জানিয়ে দিলেন মুশফিকের পক্ষে। বাংলাদেশ অধিনায়কের আশা নিজের সামর্থ্য আর পরিশ্রম দিয়ে ‘মুশি’ ফিরবেন ঠিক সময়েই, ‘আমরা জানি সে (মুশফিক) কতটা পরিশ্রমী। ওর নিবেদন সম্পর্কে বেশি কিছু বলার নেই। যেভাবে সে অনুশীলন করে তা দারুণ। এটা কেবল সময়ের ব্যাপার। আমরা সবাই তার পাশে আছি। আশা করি সে ঘুরে দাঁড়াবে।’ 

প্রথম পর্বের আগে দুই ম্যাচে হার কোনো সতর্কবার্তা কিনা সেই প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহ বললেন, ‘না না, কোনো সতর্ক বার্তা না। আমরা জানি যে, কোন জিনিসগুলো অনুশীলন ম্যাচগুলোতে কাজে লাগাতে পারিনি। বেশ কয়েকজন খেলোয়াড়ও দলে ছিল না। কিন্তু আমার মনে হয় প্রস্তুতি ম্যাচ আমাদের মানসিকভাবে প্রভাবিত করবে না। নিজেদের ম্যাচ নিয়ে সবাই বেশ ইতিবাচক।’

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো!

    যেসব শাস্তি পেতে পারেন রোনালদো!

    ব্যালন ডি’অর নিয়ে ফেরার রাতে দলকে জেতাতে পারলেন না মেসি

    ঘর ছেড়েছেন স্ত্রী, নেতৃত্ব হারিয়ে সংসার সামলাচ্ছেন পেইন

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু

    ছাগল চুরি করে খেয়ে ফেলার অভিযোগে সরকারি কর্মচারীদের বিরুদ্ধে মামলা

    ওমিক্রনের পরিস্থিতি খারাপের দিকে গেলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হবে: শিক্ষামন্ত্রী

    ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো!