Alexa
সোমবার, ২৯ নভেম্বর ২০২১

সেকশন

 

ভাঙা ফ্লাইওভার নিয়ে ছবির গল্প

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ২০:৫২

ছবির কলাকুশলীরা। ছবি: ইনস্টাগ্রাম কয়েক বছর আগে ভেঙে কলকাতা শহরের একটি ফ্লাইওভার। এই ফ্লাইওভার ভেঙে পড়ার প্রেক্ষাপটে আসছে পাভেলের ‘কলকাতা চলন্তিকা’ ছবিতে। টালিউডের একগুচ্ছ তারকাদের নিয়ে গল্প গাঁথবেন পরিচালক পাভেল।

ছবির চিত্রনাট্য এবং সংলাপ লেখা পাভেলের। গল্প লিখেছেন স্বাতী বিশ্বাস এবং পাভেল। বেহালা, জোকা, পার্কস্ট্রীট, নিমতলা, হাওয়া ব্রিজ থেকে শুরু করে কলকাতা শহরের বিভিন্ন লোকেশনে ছবির শুটিং হয়েছে। ছবির পোস্টার প্রকাশ হয়েছে। পোস্টারে দেখা যাচ্ছে, একটি ফ্লাইওভার ভেঙে পড়েছে। আর সেই ফ্লাইওভারের সঙ্গে জড়িত কলকাতা শহরের বিভিন্ন স্থান। ভিক্টোরিয়া, শহিদ মিনার, লালবাজার, দক্ষিনেশ্বরের মন্দির, বেলুর মঠ। কলকাতার প্রতীকি যেন ফুটে উঠেছে এই পোস্টারে।

ছবিতে অপরাজিতা আঢ্যকে এক পুলিশ কনস্টেবলের চরিত্রে দেখা যাবে। অন্যান্য চরিত্রে অভিনয় করছেন শঙ্কর দেবনাথ, খরাজ মুখোপাধ্যায়, রজতাভ দত্ত, তোতোন, বিশ্বরূপ বিশ্বাস, অমলকান্তি দাস, অনির্বাণ চক্রবর্তী (প্রফেসর শিবাজী মুখোপাধ্যায়ের চরিত্রে), কিরণ দত্ত (বং গাই-এক আইটি কর্মীর চরিত্রে দেখা যাবে), শতাব্দী চক্রবর্তী, সৌরভ দাস(চরিত্রের নাম বাইচুং), ঈশা সাহা, দিতিপ্রিয়া রায়।

পরিচালক পাভেল ও ভেঙে পড়া ফ্লাইওভার। ছবি: ইনস্টাগ্রাম হিন্দুস্থান টাইমসকে পরিচালক পাভেল বলেন,‘এই গল্পটা শহর কলকাতার তিন দিনের জীবন। প্রথম দিন সে নিজের ছন্দে ছুটে চলে বিভিন্ন অলি-গলি পথে, দ্বিতীয় দিনে তার পথে ভেঙে পড়ে একটা ফ্লাইওভার। সব ওলট পালট হয়ে যায়। তৃতীয় দিনে সে আবার ধীরে ধীরে পুরনো ছন্দে ফিরতে শুরু করে’।

বরাবরই সত্যি ঘটনা অবলম্বনে ছবি তৈরি করতে ভালোবাসেন পাভেল। ছবি সম্পর্কে কথা বলতে গিয়ে তিনি বলেন, ‘এই ছবি কার কার দোষে ফ্লাইওবার ভাঙল, কী কী কারণে ভাঙল, সেইটা নিয়ে নয়। বরং ভেঙে যাওয়া ফ্লাইওভার থেকে কীভাবে নতুন রাস্তা তৈরি হচ্ছে জীবনে সেই নিয়েই ছবি কলকাতা চলন্তিকা’। তাঁর কথায়, সারা দেশে বিভিন্ন ঘটনা ঘটে চলেছে যা আমাদের লজ্জার কারণ হয়ে দাঁড়ায়। তারপরও মানুষ ঘুরে দাঁড়ায়। এখানেও কীভাবে জীবন আবার স্রোতে ফিরছে, তা নিয়েই এই ছবি।

এর আগে পরিচালক পাভেলের প্রতিটা ছবিতে ছিল নতুন চমক। আগামী বছরের শুরুতে মুক্তি পাবে এই ছবি।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    ম্যাকবেথ ফিরে এল মন্দার হয়ে

    ঘুরে দাঁড়াচ্ছে সালমানের ছবি

    টফিতে আসছে তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’

    কী আছে ‘গুলশান এভিনিউ’ এর নতুন সিজনে

    ধুনটে ইউপি নির্বাচনে চেয়ারম্যান হলেন যারা

    দেশে তামাক কোম্পানির হস্তক্ষেপ বেড়েছে

    ডিএসইতে সাত মাসের মধ্যে সর্বনিম্ন লেনদেন

    চলতি বছরে ঢাকার সড়কে প্রাণ ঝরেছে ১১৯টি

    নরসিংদীতে নির্বাচনী সহিংসতায় আরও একজনের মৃত্যু  

    উত্তরখানে ফায়ার সার্ভিস স্টেশন ও পুলিশ ক্যাম্প তৈরির নির্দেশ স্বরাষ্ট্রমন্ত্রীর