Alexa
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১

সেকশন

 

সাকিবের বিশ্বকাপ অভিযান শুরু

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ২১:০৭

ওমানে দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। ছবি: টুইটার আইপিএলের ফাইনাল শেষ করে আজ ভোরে মাসকাটে বাংলাদেশ দলের সঙ্গে যোগ দিয়েছেন সাকিব আল হাসান। গত রাতে দুবাইয়ে ফাইনালে চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে সাকিবের কলকাতা নাইট রাইডার্স। ফাইনাল শেষ করেই সড়কপথে দুবাই থেকে মাসকাটে পৌঁছান সাকিব। 

বাণিজ্যিক ফ্লাইটে এলে জৈব সুরক্ষাবলয় রক্ষা করা কঠিন বলেই সাকিবের জন্য এই ব্যবস্থা। সে ক্ষেত্রে তাঁর কোয়ারেন্টিনও লাগছে না। মাসকাটেই আগামীকাল টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযানের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। সাকিবকে ছাড়াই টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি সেরেছে বাংলাদেশ। ওমান ‘এ’ দল আর বিশ্বকাপের দুটি আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ সাকিবকে ছাড়াই খেলেছে বাংলাদেশ। আইপিএলের কারণে দলের সঙ্গে যোগ দিতে পারেননি তিনি।

আইপিএলের আরব আমিরাত পর্বের প্রথম দিকে একাদশে সুযোগ না পেলেও শেষ দিকে নিয়মিত খেলেছেন সাকিব। কলকাতার ফাইনালে ওঠায়ও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তবে ফাইনালে জ্বলে উঠতে পারেননি এই বাংলাদেশ অলরাউন্ডার। ব্যাটে-বলে ভুলে যাওয়ার মতো একটা ফাইনাল কাটিয়েছেন সাকিব।  

আইপিএলে বাংলাদেশের আরেক প্রতিনিধি মোস্তাফিজুর রহমান অবশ্য আগেই দলের সঙ্গে যোগ দিয়েছেন। শ্রীলঙ্কার বিপক্ষে শেষ প্রস্তুতি ম্যাচটা খেলেছেন এই বাঁহাতি পেসার। গত রাতে আবুধাবি থেকে মাসকাটে এসেছে বাংলাদেশ দলও। আগামীকাল ম্যাচের আগে আজ অনুশীলনের কথা রয়েছে। এই অনুশীলনে থাকতে পারেন সাকিবও। 

আরব আমিরাত পর্বের আইপিএলে দারুণ খেলা সাকিব যোগ দেওয়ায় নতুন করে উজ্জীবিত হবে বাংলাদেশ দল। কিছুটা সুখবর আছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে নিয়েও। চোট-সতর্কতায় তিনি খেলতে পারেননি তিনটি প্রস্তুতি ম্যাচ। দলীয় সূত্র জানিয়েছে, ধীরে ধীরে সেরে উঠছেন অধিনায়ক। আজ অনুশীলনের পর তাঁর অবস্থা আরও ভালো বোঝা যাবে। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সাকিব-তাসকিনকে রেখেই দ্বিতীয় টেস্টের দল

    রশিদ-নবীদের দায়িত্ব ছাড়ছেন ক্লুজনার

    ভুল স্বীকার করলেন মুমিনুল 

    দুর্জয়ের মৃত্যুতে মেম্বার বোনের বিজয়ের আনন্দ ম্লান

    সাঁতার শিখতে গিয়ে সদ্য নিয়োগ পাওয়া সেনাসদস্যের মৃত্যু

    ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

    ১৭ মিলিয়নের গাড়িতে চড়া হবে না রোনালদোর!

    নিরাপদ সড়কের দাবিতে খুবিতে মোমবাতি প্রজ্বালন

    রাবিতে জিল্লুর রহিম রিসার্চ ল্যাবরেটরি উদ্বোধন