Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

সৌরভের অনুরোধ ফেলতে না পেরে কোহলিদের কোচ হচ্ছেন দ্রাবিড়

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১৪:৩৭

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। ছবি: টুইটার গুঞ্জনটা আগে থেকেই ছিল। এর মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারতের কোচ হিসেবে রবি শাস্ত্রির চুক্তির মেয়াদ শেষ হতে যাওয়ায় সেটা আরও ডালপালা মেলে। একাধিক ভারতীয় সংবাদমাধ্যমের খবর, বিশ্বকাপের পর বিরাট কোহলিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়। 

এর আগেও দ্রাবিড়কে ভারতের কোচ হওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল। তখন রাজি না হলেও এবার আর না করতে পারেননি ‘দ্য ওয়াল’। ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, গতকাল দুবাইয়ে আইপিএল ফাইনাল চলাকালেই দ্রাবিড়ের সঙ্গে বৈঠকে বসেছিলেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ। সেখানে দীর্ঘ আলোচনা হয় তাঁদের মধ্যে। এর পরই ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র টাইমস অব ইন্ডিয়াকে নিশ্চিত করে, শাস্ত্রির জায়গায় কোহলিদের দায়িত্ব নিচ্ছেন দ্রাবিড়। 

টাইমস অব ইন্ডিয়াকে আরও জানিয়েছে, চুক্তি অনুযায়ী বছরে দ্রাবিড়ের বেতন হবে ১০ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় প্রায় ১১ কোটি ৪১ লাখ টাকা)। আগামী ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের হেড কোচ হিসেবে কাজ করবেন দ্রাবিড়। এই সময়কালে তাঁর অধীনে তিনটি আইসিসি টুর্নামেন্ট খেলবে ভারত। 

এসব ব্যাপারে বিসিসিআইয়ের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, ‘ভারতীয় জাতীয় দলের পরবর্তী কোচ হিসেবে দ্রাবিড় চূড়ান্ত হয়েছেন। তিনি দ্রুতই এনসিএ (ন্যাশনাল ক্রিকেট একাডেমি) প্রধানের পদ থেকে পদত্যাগ করবেন।’ 

গত দুই বছর ভারতের ন্যাশনাল ক্রিকেট একাডেমির প্রধান হিসেবে কাজ করেছেন দ্রাবিড়। এর আগে দুই দফায় জাতীয় দলের সঙ্গেও কাজ করেছেন তিনি। ভারতের সর্বশেষ শ্রীলঙ্কা সফরে শিখর ধাওয়ানদের কোচ ছিলেন দ্রাবিড়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    পঠিতআলোচিতসর্বশেষ

    এলাকার খবর

    ওয়ানডেতে কোহলির নেতৃত্ব থাকবে তো!

    ঘর ছেড়েছেন স্ত্রী, নেতৃত্ব হারিয়ে সংসার সামলাচ্ছেন পেইন

    বিশ্বকাপ ও বাংলাদেশে সাফল্যের পুরস্কার পেলেন সাকলায়েন

    জটিল যাত্রা শেষে দেশে ফিরলেন নিগার-সালমারা 

    যে কারণে স্টোকস-আর্চারকে দলে রাখেনি রাজস্থান 

    যেখানে সবার ওপরে বার্সেলোনা

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড, ১৯ জনের যাবজ্জীবন

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা