Alexa
বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১

সেকশন

 

২৭ মাস পর জেলা বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন

আপডেট : ১৬ অক্টোবর ২০২১, ১২:২০

লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্তের ২৭ মাস পর কেন্দ্র থেকে আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হয়েছে।

এতে কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সাংসদ শহীদ উদ্দীন চৌধুরী এ্যানিকে আহ্বায়ক, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম আহ্বায়ক ও বিএনপির কেন্দ্রীয় সহ-সমাজ কল্যাণবিষয়ক সম্পাদক ও জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করে ৩৩ সদস্যের আহ্বায়ক কমিটি অনুমোদন দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিএনপির কেন্দ্রীয় সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে, গতকাল শুক্রবার সন্ধ্যায় কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যরা।

দলীয় নেতা-কর্মী সূত্রে জানা যায়, জেলা কমিটি নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টামণ্ডলীর সদস্য ও জেলা বিএনপির সাবেক সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুর সমর্থকদের মধ্যে অন্তঃকোন্দল শুরু হয়।

এতে বিভক্ত হয়ে পড়েন নেতা-কর্মীরা। এ কারণে ২০১৯ সালের ৯ এপ্রিল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করেন। একই বছরের ৩০ এপ্রিলের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি করার নির্দেশনা থাকলেও তা আর হয়ে ওঠেনি।

এর আগে ২০১০ সালের ২৮ অক্টোবর লক্ষ্মীপুর শহরের নছির আহমদ ভূঁইয়া মিলনায়তনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। দুই বছরের জন্য আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবুকে সাধারণ সম্পাদক এবং হাসিবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ১৫১ সদস্য পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর সম্মেলন হওয়ার কথা ছিল। কিন্তু তা আর হয়নি।

দলের যুগ্ম মহাসচিব ২০১৫ সালের ৯ আগস্ট চিঠি দিয়ে ওই বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার নির্দেশনা দেন। তখন সম্মেলন ও কমিটি নিয়ে নেতা-কর্মীরা বিভক্ত হয়ে পড়েন। এ কারণে সম্মেলন হয়নি। এ ছাড়া বহুবার সম্মেলনের জন্য বলা হলেও সেটি আর হয়নি।

তাই ২০১৯ সালের ৯ এপ্রিল জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। দীর্ঘ ২৭ মাস পর আবার নতুন আহ্বায়ক কমিটি অনুমোদন দেওয়া হলো।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    জাল সনদে ১০ বছর ধরে শিক্ষকতার অভিযোগ

    বৃষ্টিতে সরিষার ক্ষতির শঙ্কা

    রোল নম্বর লেখার পর পরীক্ষা স্থগিত

    সুন্দরগঞ্জে সাবেক ইউপি সদস্যের ঝুলন্ত লাশ উদ্ধার

    মুরাদকে যারা সহযোগিতা করেছে তাদেরও বিচার চাইলেন নজরুল ইসলাম খান

    মিরপুরে ই-কারখানার যাত্রা শুরু

    মুরাদ হাসানের পদত্যাগ যথেষ্ট নয়: মঈন খান

    ভারতে ফের আফস্পা বাতিলের দাবি

    দুদকের মামলায় মানিকগঞ্জ আওয়ামী লীগ নেতা মট্টুসহ দুজন গ্রেপ্তার