Alexa
বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১

সেকশন

 

লক্ষ্মীপুরে বিএনপির কমিটি: আহ্বায়ক এ্যানী ও সদস্যসচিব সাবু

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ২৩:৫২

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি। ছবি: সংগৃহীত লক্ষ্মীপুরে জেলা বিএনপির কমিটি বিলুপ্তের ২৭ মাস পর আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে কেন্দ্র। বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক ও লক্ষ্মীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীকে আহ্বায়ক, সাবেক জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট হাসিবুর রহমানকে যুগ্ম-আহ্বায়ক ও কেন্দ্রীয় বিএনপির সহসমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক ও সাবেক জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবুকে সদস্যসচিব করে ৩৩ সদস্যের আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

আজ শুক্রবার সন্ধ্যায় কমিটি অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা বিএনপির নবগঠিত আহ্বায়ক কমিটির সদস্যরা।

এ দিকে দলীয় নেতা কর্মী সূত্রে জানা যায়, জেলা কমিটি নিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও সাবেক জেলা বিএনপির সভাপতি আবুল খায়ের ভূঁইয়া ও সাবেক সাধারণ সম্পাদক সাহাবুদ্দিন সাবু সমর্থকদের মধ্যে অন্তকোন্দল শুরু হয়। এতে করে দ্বিধাবিভক্ত হয়ে পড়েন নেতা কর্মীরা। এর ফলে ২০১৯ সালের ৯ এপ্রিল কেন্দ্রীয় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এক বিজ্ঞপ্তিতে লক্ষ্মীপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত করেন। ওই বছরের ৩০ এপ্রিলের মধ্যে জেলা বিএনপির আহ্বায়ক কমিটি করার নির্দেশনা থাকলেও তা আর হয়ে ওঠেনি।

লক্ষ্মীপুরে বিএনপির আহ্বায়ক কমিটি অনুমোদন। ছবি: সংগৃহীত এর আগে গত ২০১০ সালের ২৮ অক্টোবর লক্ষ্মীপুর শহরের নছির আহমদ ভূঁইয়া মিলনায়তনে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়। দুই বছরের জন্য আবুল খায়ের ভূঁইয়াকে সভাপতি ও সাহাবুদ্দিন সাবু এবং হাসিবুর রহমানকে সাংগঠনিক সম্পাদক করে ১৫১ সদস্য একটি পূর্ণাঙ্গ কমিটি দেওয়া হয়। দলের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছর পর সম্মেলন হওয়ার কথা থাকলেও তা আর হয়নি।

দলের যুগ্ম মহাসচিব ২০১৫ সালের ৯ আগস্ট চিঠি দিয়ে ওই বছরের ৩০ সেপ্টেম্বরের মধ্যে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করার নির্দেশনা দেন। তখন সম্মেলন ও কমিটি নিয়ে নেতা কর্মীরা দ্বিধাবিভক্ত হয়ে পড়েন। কিন্তু এরপরেও সম্মেলন করতে পারেনি বিএনপি। এছাড়া বহুবার সম্মেলনের জন্য বলা হলেও তা আর হয়নি। সবশেষ ২০১৯ সালের ৯ এপ্রিল জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়।  

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    খালেদার স্বাস্থ্য নিয়ে রাজনীতিতে সরকার সহযোগিতা করতে পারবে না: তথ্যমন্ত্রী

    ইউপিতে বিদ্রোহীদের কাছে পরাজয়ে ‘চিন্তিত’ নয় আ. লীগ

    রামপুরার ঘটনা মোটেই দুর্ঘটনা নয়: ওবায়দুল কাদের

    বিজয়ের মাসেই ফাইভ জি জগতে প্রবেশ করবে বাংলাদেশ

    খালেদার মুক্তিতে আইন নয়, সরকারই বাধা: মির্জা ফখরুল

    এখনই জাতিসংঘে দেখা যাবে না তালেবান-মিয়ানমারের প্রতিনিধিদের

    জাককানইবি এলাকায় লাগামহীন ভাড়ায় ভোগান্তিতে শিক্ষার্থীরা

    আমিনবাজারে ছয় শিক্ষার্থীকে হত্যা মামলায় ১৩ জনের মৃত্যুদণ্ড

    আলীকদমে নির্বাচনী সহিংসতা মামলায় ১৫ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ

    আলেশা মার্টের কার্যক্রম বন্ধ ঘোষণা

    লালপুরে দুই দিনে ট্রেনে কাটা পড়ে ২ জনের মৃত্যু