Alexa
মঙ্গলবার, ২৪ মে ২০২২

সেকশন

epaper
 

১১ ঘণ্টা পর সীমিত পরিসরে চালু দ্রুতগতির মোবাইল ইন্টারনেট

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ২০:২৬

১১ ঘণ্টা পর সীমিত পরিসরে চালু দ্রুতগতির মোবাইল ইন্টারনেট দীর্ঘ ১১ ঘণ্টা পর আজ শুক্রবার বিকেল ৪টার দিকে সীমিত পরিসরে চালু হয়েছে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা (থ্রিজি/ফোরজি)। ঢাকার বিভিন্ন জায়গায় এই সেবা চালু হলেও রংপুর, সিলেট ও চট্টগ্রামের একাধিক গ্রাহক এখনো ইন্টারনেটে ধীরগতি পাওয়ার কথা জানিয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে বিটিআরসি গণমাধ্যম শাখার উপপরিচালক জাকির হোসেন খান আজকের পত্রিকাকে জানান, কারিগরি ত্রুটির কারণে দীর্ঘক্ষণ মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা বন্ধ ছিল। এখন সেটা চালু করা হয়েছে। ঢাকায় সীমিত পরিসরে চালু হলেও দেশের নানা জায়গায় এখনো মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা চালু না হওয়ার বিষয়ে তিনি বলেন, ধীরে ধীরে দেশের সব জায়গায় চালু হয়ে যাবে।

বিটিআরসির ভাষ্যমতে, কারিগরি ত্রুটির কারণে গতকাল বৃহস্পতিবার ভোর ৫টা থেকে বন্ধ হয়ে যায় মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা। 

দিনাজপুরের খানসামা উপজেলার বাসিন্দা মেহেদি হাসান মুন্না আজকের পত্রিকাকে বলেন, ‘গতকাল রাত ১২টার পর থেকে মোবাইলে দ্রুতগতির ইন্টারনেট সেবা ব্যবহার করতে পারছি না।’ আজ বিকেল সাড়ে ৫টায় এ সমস্যার কথা জানিয়েছেন তিনি। 

সিলেট শহরের বাসিন্দা আবুল কালাম আজাদ আজকের পত্রিকাকে জানান, আজ বিকেল ৫টা পর্যন্ত চেষ্টা করেও ফোনের ডাটা ব্যবহার করে দ্রুত গতির ইন্টারনেট সেবা (থ্রিজি/ফোরজি) ব্যবহার করতে পারেননি তিনি। 

চট্টগ্রাম শহরের বসবাস করা মুক্তার হোসেন জানান, ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা ব্যবহার করা গেলেও মোবাইল ডাটা ব্যবহার করা যাচ্ছে না। 

ঠিক কী কারণে সারা দেশে দ্রুতগতির মোবাইল ইন্টারনেট সেবা ব্যবহার করা যাচ্ছে না এ বিষয়ে বিটিআরসির পক্ষ থেকে কোনো নির্দিষ্ট বক্তব্য পাওয়া যায়নি। 

আরও পড়ুন:
৬ জেলায় ইন্টারনেটের গতি কম পাওয়ার অভিযোগ

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    মোবাইলে ‘মেয়াদহীন’ ডাটা প্যাকেজ চালু

    দুর্গাপূজায় সংখ্যালঘুদের নিরাপত্তায় সরকারের প্রশংসা ভারতের রাষ্ট্রপতির

    কুমিল্লার ঘটনার দায় একক কোনো রাজনৈতিক দলকে দেওয়া যাবে না: ডিএমপি কমিশনার

    ৯৯৯-এ শত শত ফোন ঠেকানো যায়নি হামলা

    কুমিল্লার ঘটনা ছড়ায় ৪ মহানগর ও ২৮ জেলায়

    কুমিল্লার ঘটনার বিচার ট্রাইব্যুনালে হবে: আইনমন্ত্রী

    ইউক্রেন যুদ্ধের প্রভাব পড়েছে বঙ্গবন্ধু স্টেডিয়ামেও 

    এডিস নিয়ন্ত্রণে দক্ষিণ সিটিতে ১৫ জুন থেকে ভ্রাম্যমাণ আদালত