Alexa
মঙ্গলবার, ২৫ জানুয়ারি ২০২২

সেকশন

epaper
 

বিশ্বকাপ বাছাইপর্ব

আর্জেন্টিনার কষ্টার্জিত জয়, উরুগুয়েকে উড়িয়ে দিল ব্রাজিল

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ১১:৩০

ঘরের মাঠে পেরুর বিপক্ষে ১-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। ছবি: টুইটার বিশ্বকাপ বাছাইপর্বে জয়ের ধারা অব্যাহত রেখেছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনা-ব্রাজিল। ঘরের মাঠে লিওনেল মেসির আর্জেন্টিনা ১-০ গোলের জয় পেয়েছে পেরুর বিপক্ষে। আর্জেন্টিনার কষ্টার্জিত জয়ের দিনে উরুগুয়েকে রীতিমতো উড়িয়ে দিয়েছে ব্রাজিল। ঘরের মাঠে লুইস সুয়ারেজদের বিপক্ষে ৪-১ গোলের দুর্দান্ত এক জয় পেয়েছে সেলেসাওরা। 

এই জয়ে কাতার বিশ্বকাপের টিকিটের পথে আরেক ধাপ এগিয়ে গেল আর্জেন্টিনা-ব্রাজিল। দিনের প্রথম ম্যাচে পেরুর বিপক্ষে জয় পেতে ঘাম ছুটেছে মেসি-লাওতারো মার্টিনেজদের। ঘরের মাঠ মনুমেন্তালে পেরুর বিপক্ষে যথারীতি ৪-৩-৩ ছকে মাঠে নামে আর্জেন্টিনা। গত ম্যাচে দুর্দান্ত খেলার পুরস্কার পেয়েছেন জিওভান্নি লো সেলসো। লিয়ান্দ্রো পারেদেস ও রদ্রিগো দি পলের পাশাপাশি লো সেলসো ছিলেন মূল একাদশে। শুরু থেকেই একাদশে ছিলেন অধিনায়ক মেসি, মার্টিনেজ ও আনহেল দি মারিয়া। 

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্মক খেলার চেষ্টা করা আর্জেন্টিনা কয়েকটি সুযোগ পেলেও কাজে লাগাতে পারেনি। এর মধ্যে একটি গোল বাতিল হয় অফসাইডের ফাঁদে কাটা পড়ে। তবে প্রথমার্ধের ৪২ মিনিটে কাঙ্ক্ষিত গোলের দেখা পায় আলবিসেলেস্তেরা। আর্জেন্টিনাকে এগিয়ে দেন মার্টিনেজ। ডান প্রান্ত থেকে রাইটব্যাক নাহুয়েল মলিনার ক্রসে মাথা ছুঁইয়ে গোল করে আর্জেন্টাইন দর্শকদের আনন্দে ভাসান এই ইন্টার মিলানের স্ট্রাইকার। 

ম্যাচে ফেরার সুযোগ পেয়েছিল পেরু। দ্বিতীয়ার্ধের ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল করতে পারেননি ইয়োশিমার ইয়োতুন। এই জয়ে ১১ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তালিকার দ্বিতীয় স্থানে আছে মেসির আর্জেন্টিনা। 

দিনের আরেক ম্যাচে অবশ্য প্রতিপক্ষ উরুগুয়েকে পাত্তাই দেয়নি ব্রাজিল। স্বপ্নের মতো একটি ম্যাচ কাটিয়েছেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। উরুগুয়ের জালে চার গোলের একটি নিজে করেছেন। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুটি। এ পরিসংখ্যান অবশ্য নেইমারের পারফরম্যান্স পুরোপুরি ফুটিয়ে তুলতে পারছে না। উরুগুয়ের রক্ষণ নিয়ে রীতিমতো ছেলেখেলা করেছেন এই পিএসজি তারকা।

প্রথমার্ধের দশ মিনিটেই নেইমারের গোলে এগিয়ে যায় ব্রাজিল। এই অর্ধে আরও একটি গোল পায় স্বাগতিকেরা। ম্যাচের ১৮ মিনিটের সময় পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের এগিয়ে দেন রাফিনহা। দ্বিতীয়ার্ধেও আক্রমণের ধারা ধরে রাখে ব্রাজিল। যার ফলশ্রুতিতে আরও দুই গোল হজম করে উরুগুয়ে। 

ম্যাচের ৫৮ মিনিটে নেইমারের এসিস্টে নিজের দ্বিতীয় গোল পেয়ে যান রাফিনহা। ৭৭ মিনিটে সুয়ারেজের দুর্দান্ত এক ফ্রি-কিকে ব্যবধান কমায় উরুগুয়ে। তবে ম্যাচের শেষদিকে গাব্রিয়েল বারবোসার গোলে ব্যবধান ৪-১ করে ব্রাজিল। এই জয়ে ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে বাছাইপর্বের পয়েন্ট তালিকার শীর্ষস্থান ধরে রেখেছে সেলেসাওরা। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

     
     

    বার্সেলোনায় সাবেক সতীর্থদের সঙ্গে মেসির নৈশভোজ

    খেলা দেখতে গিয়ে হুড়োহুড়িতে ৬ দর্শকের মৃত্যু

    মৃত্যুকে জয় করে যেভাবে মাঠে ফিরলেন এই নারী ফুটবলার

    গোল করে স্ত্রীকে স্মরণ, জবাবে পেলেন ভালোবাসা

    মাঠে ঢুকে খেলোয়াড়দের ওপর ছুরি হামলার চেষ্টা দর্শকের

    দুর্নীতির ধারণা সূচকে ‘উন্নতি নেই’ বাংলাদেশের

    ফাইনাল খেলার প্রস্তুতি নেন: গয়েশ্বর 

    এক বছরের বেশি সময় পর মাঠে ফিরলেন মাশরাফি

    শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ দাবিতে প্রতীকী অনশনে ছাত্রদল

    শাবিপ্রবির উপাচার্যকে কেন পদত্যাগ করতে হবে

    করোনায় ইবিতে দাপ্তরিক সময়সূচি কমছে ১ ঘণ্টা