বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

তীর–ধনুকের হামলা সন্ত্রাসবাদ বলে মনে হচ্ছে: নরওয়ে

আপডেট : ১৫ অক্টোবর ২০২১, ০৩:১৩

তীর–ধনুকের হামলা সন্ত্রাসবাদ বলে মনে হচ্ছে। ছবি: রয়টার্স  নরওয়ের রাজধানী অসলোর দক্ষিণ–পশ্চিম পাশে অবস্থিত কংসবার্গ শহরে এক ব্যক্তির তীর–ধনুকের হামলায় পাঁচজন নিহত হয়েছেন। স্থানীয় সময় বুধবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ঘটনাটি ঘটে। নিহতদের মধ্যে চারজন নারী ও একজন পুরুষ রয়েছেন। তীর–ধনুকের হামলা সন্ত্রাসবাদ বলে মনে হচ্ছে বলে উল্লেখ করেছে নরওয়ের সিকিউরিটি সার্ভিস। খবর বিবিসির। 

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এ ঘটনায় একজন সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। ৩৭ বছর বয়সী ওই ব্যক্তির নাম অ্যান্ডারসেন ব্র্যাথেন। তিনি ডেনমার্কের নাগরিক। তিনি ইসলামে ধর্মান্তরিত হয়েছিলেন। ধারণা করা হচ্ছে তিনি কট্টরপন্থী। ঠিক কী উদ্দেশ্যে এই হামলা চালানো হয়েছে সেটি এখনো জানা যায়নি। 

বৃহস্পতিবার এক বিজ্ঞপ্তিতে নরওয়ের পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন ব্র্যাথেনকে শুক্রবার আদালতে হাজির করা হবে। 

সন্দেহভাজন হামলাকারী অ্যান্ডারসেন ব্র্যাথেন। ছবি: এএফপির সৌজন্যে একজন আইনজীবী নরওয়ের সংবাদমাধ্যমকে বলেছেন, 'সন্দেহভাজন ব্যক্তি মানসিক রোগে ভুগছিলেন কিনা বিষয়টি মনোরোগ বিশেষজ্ঞদের দ্বারা দেখা হবে।' 

এক সংবাদ সম্মেলনে নরওয়ের সিকিউরিটি সার্ভিসের প্রধান হ্যান্স সেভার সজোভোল্ড বলেছেন, 'সন্দেহভাজন ওই ব্যক্তি কিছু সময়ের জন্য মানসিক ভারসাম্য হারিয়েছিলেন।' 

স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়, হামলাকারী একটি সুপার মার্কেটে হামলা চালায়। এ সময় মার্কেটে থাকা লোকেরা ভেতরে অবস্থান নেয়। 

নরওয়ের বিচার মন্ত্রণালয় এক টুইট বার্তায় জানিয়েছে, বিচারমন্ত্রী মনিকা মেল্যান্ডকে এ ব্যাপারে জানানো হয়েছে। এ ছাড়া এই পরিস্থিতি কঠোরভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। 

উল্লেখ্য, নরওয়েতে ২০১১ সালে উগ্র ডানপন্থী অ্যান্ডার্স বেহরিং ব্রেইভিকের হাতে ৭৭ জন নিহতের ঘটনার পর এটিই সবচেয়ে প্রাণঘাতী হামলার ঘটনা।           

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ইরাকে বোমা হামলায় নিহত ১১ 

    করোনা সংকট শেষ হতে এখনো বহু বাকি: বিশ্ব স্বাস্থ্য সংস্থা 

    এবার সশরীরে নোবেল পুরস্কার নেবেন বিজয়ীরা 

    হুমকিতে এশিয়ার টেকসই উন্নয়ন

    ফেরিটি হেলে গিয়েছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    সুখবর

    ভুলে যাওয়া লটারি থেকে ২০ মিলিয়ন ডলারের মালিক

    ‘অপমানে’ সরাসরি অনুষ্ঠান থেকে শোয়েবের পদত্যাগ 

    প্রতারণা ছেড়ে বাবলি এবার ফ্যাশন ডিজাইনার

    ফেসবুকে জনপ্রিয় বা ভাইরাল হওয়াই সব নয়

    সজল-মাহির দ্বিতীয় ছবি ড্রাইভার