বুধবার, ২৭ অক্টোবর ২০২১

সেকশন

 

অপহরণের ১৮ দিন পর কিশোরীর লাশ উদ্ধার, জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২৩:৫২

নবম শ্রেণির শিক্ষার্থী লিমা আক্তারকে (১৪) অপহরণের ১৮ দিন পর চট্টগ্রামের ইপিজেড এলাকা থেকে লাশ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃত ও জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ছবি: আজকের পত্রিকা  গাইবান্ধার সুন্দরগঞ্জে নবম শ্রেণির শিক্ষার্থী লিমা আক্তারকে (১৪) অপহরণের ১৮ দিন পর চট্টগ্রামের ইপিজেড এলাকা থেকে লাশ উদ্ধারের ঘটনায় গ্রেপ্তারকৃত ও জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার শ্রীপুর ইউনিয়নের ধর্মপুর-গাইবান্ধা সড়কে সচেতন এলাকাবাসীর আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও এলাকাবাসী অংশগ্রহণ করেন। 

মানববন্ধনে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কৌশিক আহমেদ রুবেল, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একেএম কামরুল হুদা রাজু, প্রভাষক আল-মামুন, ছাত্রলীগ নেতা হাফিজুর রহমান ও লিমার বড় ভাই মাজেদুর রহমান লিমন প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন, গত ২৩ সেপ্টেম্বর সকালে স্থানীয় কোচিং সেন্টারে প্রাইভেট পড়তে যাওয়ার পথে তাকে প্রতিবেশী শাকিল মিয়া অপহরণ করে চট্টগ্রামে নিয়ে যায়। সেখানে ১৮ দিন রাখার পরে তাকে হত্যা করে ঝুলিয়ে রাখে। পরে ইপিজেড থানা-পুলিশ লিমার লাশ উদ্ধার করে জড়িত দুজনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে। কিশোরী শিক্ষার্থীর জঘন্যতম এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও গ্রেপ্তারকৃতদের বিচারের জোর দাবি জানান তাঁরা। 

উল্লেখ্য, লিমা আক্তার উপজেলার শ্রীপুর ইউনিয়নের ধর্মপুর গ্রামের আব্দুল লতিফ মিয়ার মেয়ে। তাঁকে অপহরণ করা হয় ২৩ সেপ্টেম্বর। খুঁজে না পাওয়ায় ৫ অক্টোবর থানায় মামলা করেন তার বাবা। পরে ১১ অক্টোবর চট্টগ্রাম জেলার ইপিজেড থানা এলাকার একটি ভাড়া বাসা থেকে লিমার ঝুলন্ত লাশ উদ্ধার করেন পুলিশ। এ সময় তার গলায় ওড়না প্যাঁচানো ছিল। এ ঘটনায় গ্রেপ্তার দুজন।

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    ফেরিটি হেলে গেছে, ডুবে যায়নি: নৌপরিবহন মন্ত্রণালয়

    অচলাবস্থায় পড়ে আছে ৪১ লাখ টাকা ব্যয়ে নির্মিত সেতুটি  

    ভর্তিচ্ছুদের জন্য পটিয়া থেকে চবি ক্যাম্পাসে ফ্রি বাস সার্ভিস

    ইউপি চেয়ারম্যানে অসন্তোষ, মনোনয়নপ্রত্যাশী উপজেলা আ.লীগ সভাপতিসহ ৫ জন

    রামেকে করোনার উপসর্গে দুজনের মৃত্যু

    বন্দীদশা থেকে মুক্ত হলেন সুদানের প্রধানমন্ত্রী

    নয়াপল্টনে সংঘর্ষে বিএনপি নেতা কর্মীর নামে মামলা 

    প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকার করবে সেনাবাহিনী: প্রধানমন্ত্রী

    বনানীতে ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে

    চাটখিলে বয়লার মুরগির দাম বৃদ্ধি, বিপাকে ক্রেতারা 

    গৃহযুদ্ধ এড়াতেই সুদানের সেনা অভ্যুত্থান: জেনারেল বুরহান