মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সেকশন

 

কালীগঞ্জে ঈদ-এ মিলাদুন্নবী উপলক্ষে বর্ণাঢ্য জশনে জুলুস

আপডেট : ১৪ অক্টোবর ২০২১, ২৩:৫০

বর্ণাঢ্য জশনে জুলুস। ছবি: আজকের পত্রিকা গাজীপুরের কালীগঞ্জে পবিত্র ঈদ-এ-মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বর্ণাঢ্য জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে উপজেলার বিভিন্ন এলাকার খানকা ও মসজিদ থেকে আসা হাজার হাজার সুন্নি মুসলমানের কণ্ঠে ‘ইয়া নবী সালাম আলাইকা, ইয়া রাসুল সালাম আলাইকা’ ধ্বনি ও হাতে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়। 

জশনে জুলুসটি তুমলিয়া ইউনিয়নের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে ওই ইউনিয়নের বঙ্গবন্ধু বাজারে 'পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) এর তাৎপর্য ও গুরুত্ব' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামাত, ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ, বাংলাদেশ হিজবুর রাসুল (সা.), আঞ্জুমানে রহমানীয়া মঈনীয়া মাইজভান্ডারিয়া, বিশ্ব জাকের মঞ্জিল (আটরশি) দরবার শরীফ, সোনাকান্দা দারুল হুদা দরবার শরীফ, বাংলাদেশ তালিমে হিজবুল্লাহ ও ইসলামী ছাত্রসেনা কালীগঞ্জ উপজেলার যৌথ উদ্যোগে এ জশনে জুলুস অনুষ্ঠিত হয়। 

বাংলাদেশ আহলে সুন্নত ওয়াল জামাতের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা আবদুছ ছাত্তার মোজাদ্দেদীর সভাপতিত্বে ও একই সংগঠনের কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি মাওলানা আল-আমিন দেওয়ান আল-আবিদীর এ অনুষ্ঠান পরিচালনা করেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা কেবিএম মফিজুর রহমান খান, কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. আনিসুর রহমান, আজাদ ফারুক আহমেদ, রেজাউল করিম ভূইয়া, সাংবাদিক বিল্লাল হোসেন, বাচ্চু মিয়া, মোর্শেদ আলম মিন্টু, ইয়াকুব আলী ফকির, সোহরাব হোসেন, রুহুল আমিন, নওশেদ আলী, আলী হোসেন ভূইয়া খোকন, আওলাদ হোসেন, আনিছুর রহমান, মেজবাহ উদ্দিন, সালাহ উদ্দিন খান, মাসুম মিয়া, ফয়সাল দেওয়ান শাওন, ফরহাদ দেওয়ান সোহান, আসিফ সরকার, আল-মামুন প্রমুখ। 

এ সময় অন্যদের মাঝে বিশ্ব জাকের মঞ্জিল দরবার শরীফ, চিশতীয়া মইনীয়া দরবার শরীফ কর্মীসহ উপজেলার বিভিন্ন দরবার শরীফের সুন্নি মতাদর্শের তরিকত পন্থী হাজার হাজার সুন্নি জনতা উপস্থিত ছিলেন। 

বক্তারা বলেন, প্রায় দেড় হাজার বছর আগে ৫৭০ খ্রিষ্টাব্দে ১২ রবিউল আউয়াল তারিখে পবিত্র মক্কায় আরবের মরু প্রান্তরে মা আমেনার কোলে মানবতার মুক্তির দূত মহানবী হজরত মুহাম্মদ (সা.) শুভ আগমন করেন। মহানবী (সা.)-এর সুমহান আদর্শ অনুসরণের মধ্যেই প্রতিটি জনগোষ্ঠীর জন্য নিহিত রয়েছে অফুরন্ত কল্যাণ ও সফলতা। আজকের অশান্ত ও দ্বন্দ্ব-সংঘাত মুখর বিশ্বে প্রিয় নবী (সা.)-এর অনুপম শিক্ষাকে অনুসরণের মাধ্যমেই বিশ্বের শান্তি ও কল্যাণ নিশ্চিত হতে পারে। মহানবী (সা.) মানব জাতির জন্য এক উজ্জ্বল অনুসরণীয় আদর্শ। পরিশেষে বিশ্ব মুসলিম উম্মাহর শান্তি ও মুক্তি কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। 

মন্তব্য

আপনার পরিচয় গোপন রাখতে
আমি নীতিমালা মেনে মন্তব্য করছি।
Show
 
    সব মন্তব্য

    ইহাতে মন্তব্য প্রদান বন্ধ রয়েছে

    এলাকার খবর

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কবি ফররুখ আহমদের নামে ঢাকায় রাস্তার নামকরণের দাবি

    তফসিল ঘোষণার সাত দিন পরও মনোনয়ন ফরম না পাওয়ায় প্রার্থীদের ক্ষোভ 

    পিএসসির প্রশ্ন ফাঁস করলে সর্বোচ্চ ১০ বছর জেল

    সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উসকানি ভারতের মুসলমানদের জীবন বিপাকে ফেলছে: কাদের

    আওয়ামী লীগকে গদি ছেড়ে রাস্তায় নামার পরামর্শ মির্জা আব্বাসের

    এ এইচ এম হাবিবুর রহমান ভূঁইয়ার দায়িত্ব গ্রহণ

    কাউখালীতে অগ্নিকাণ্ডে ৯ ব্যবসাপ্রতিষ্ঠান ও ৩ বসতঘর পুড়ে ছাই 

    সহিংসতায় জড়িতদের ধরতে প্রধানমন্ত্রীর কড়া নির্দেশ 

    ইউরোপীয় পরাশক্তিদের চোখ রাঙাচ্ছে ‘পুঁচকেরা’